'বালিকা শিশুর বিরুদ্ধে অপরাধ বন্ধ করুন', নিবেদনে কাশী বোস লেন দুর্গা পূজা সমিতি

কাশীবোস লেনের এবারের ভাবনা-- 'চাই না হতে উমা'। আসলে নারীপাচার বন্ধের বার্তা দেওয়া হয়েছে মণ্ডপ জুড়ে। উত্তর কলকাতার প্রাচীন অভিজাত বারোয়ারি পুজোগুলির অন্যতম কাশী বোস লেন।

author-image
Adrita
New Update
ণ

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ উত্তর কলকাতার প্রাচীনতম বারোয়ারি পূজাগুলির মধ্যে অন্যতম কাশী বোস লেন এবারে চমকে দিয়েছে তাদের ব্যতিক্রমী থিম-ভাবনা দিয়ে। 

hiring.jpg

'বালিকা শিশুর বিরুদ্ধে অপরাধ বন্ধ করুন' থিম নিয়ে কলকাতায় তৈরি হয়েছে দুর্গাপুজো প্যান্ডেল। সমাজের চোখে মেয়েদের এখনও রয়েছে অনেক সীমাবদ্ধতা। তার সাথে যুক্ত আছে তাদের ওপরে অনন্ত হয়ে চলা অত্যাচার। এইসব কাহিনী নিয়েই এবারের 'বালিকা শিশুর বিরুদ্ধে অপরাধ বন্ধ করুন' থিম নিয়ে কলকাতায় তৈরি হয়েছে দুর্গাপূজা প্যান্ডেল। প্যান্ডেল তৈরি করেছে কাশী বোস লেন দুর্গা পূজা সমিতির থিম পুজো। 

কাশী বোস লেন দুর্গা পূজা সমিতির সদস্য গৌরব তপাদার সাংবাদিকদের বলেছেন, "...থিম অনুসারে, মা দুর্গা আমাদের বলছেন যে এই দিনগুলিতে আপনি কেন আমার দিকে মনোযোগ দেন না যখন আপনি সারাজীবন আমাকে নোট করেন না?  পশ্চিমবঙ্গে শিশু চাঁদাবাজি ও শিশুশ্রমের অনেক ঘটনা আছে কিন্তু আপনি তা খেয়াল করেন না। তাই তিনি বলেন, 'আমি তোমার জন্য উমা (দেবী দুর্গার রূপ) হতে চাই না'। "

hiring 2.jpeg