মমতার ধমক উপেক্ষা! শ্রীভূমিতে ফের 'অসুর' হল যানজট

এবার পুজোয় শ্রীভূমির উপর দিয়ে গাড়ি বা বাসে কোথাও যাওয়ার প্ল্যান করছেন? যদি করেন তাহলে সাবধান হয়ে যান। কার্যত সেটা অসম্ভবের কাছাকাছি হয়ে দাঁড়াবে।

author-image
Anusmita Bhattacharya
New Update
sree

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: মহালয়া থেকেই কলকাতার সব রাস্তাই শ্রীভূমির দিকে। তবে ভিড় নিয়ন্ত্রণ করার ব্যাপারে আগাম সতর্ক করে দেন খোদ মুখ্যমন্ত্রী মমতা। কিন্তু কে শোনে কার কথা। শ্রীভূমিগামী রাস্তায় সন্ধ্যা নামলেই থিকথিক করছে ভিড়। তার সঙ্গেই রাস্তায় গাড়ির দীর্ঘ লাইন দেখা যাচ্ছে। ওই রাস্তা দিয়ে যদি জরুরী ভিত্তিতে কাউকে যেতে হয় তবে তা কার্যত অসম্ভব হয়ে গেছে এর মধ্যেই। এদিকে এখনও পুরোদমে পুজো দেখতে গেলে শুরু হয়নি। তাতেই এই অবস্থা। এরপর আসল দিন এলে কী হবে? 

'শ্রীভূমির পুজোর জন্য যান চলাচল ব্লক হলে আমি তোমায় ব্লক করব', কার্যত মন্ত্রী সুজিত বসুকে এর আগে এভাবেই ধমক দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেই নির্দেশকেও কার্যত উপেক্ষা করা হয়েছে। এই পুজো মন্ত্রী সুজিত বসুর পুজো বলেই জনপ্রিয়। প্রতিবারই এই পুজোতে নানা চমক আনা হয়। এবারও রয়েছে ডিজনিল্যান্ড। তার সঙ্গেই রয়েছে যানজটের উপস্থার। কার্যত একেবারে নাভিশ্বাস অবস্থা হয়ে যাবে একবার ওই রাস্তায় নামলে। রাস্তায় যাওয়ার পরে অনেকেই বুঝতে পারছেন না এরপর কীভাবে এগোনো যাবে। কলকাতা পুলিশের কন্ট্রোর রুমেও এই নিয়ে রোজ রোজ বিস্তর ফোন আসছে। পুলিশ একেবারে চেষ্টা করছে না সেটা নয়। কিন্তু যেভাবে ভিড় বাড়ছে তাতে আর কোনও পথ দেখতে পাচ্ছে না সাধারণ মানুষ। এদিকে এই রুট ধরে বিমান ধরার জন্য কলকাতা বিমানবন্দরে যেতে চাইলে তাঁরাও বুঝতে পারছেন না আদৌ বিমান ধরা সময়ের মধ্যে হবে কিনা। 

hiring.jpg