শিয়ালদা দক্ষিণ শাখা একাধিক ট্রেন বাতিল, চরম অসন্তোষে যাত্রীরা

পুজোর ষষ্ঠীতে সোনারপুর লোকাল ট্রেনের অজ্ঞাত বাতিলের ফলে শিয়ালদা দক্ষিণ শাখায় যাত্রীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়। সকাল ৯টা থেকে অবরোধের ফলে বিপর্যস্ত হয় ট্রেন চলাচল, বিপাকে হাজার হাজার যাত্রী।

author-image
Debapriya Sarkar
New Update

নিজস্ব প্রতিবেদন : পুজোর প্রথম দিনেই ট্রেনযাত্রীদের জন্য দুর্ভোগ চরমে পৌঁছেছে। ঠাকুর দেখতে আসা যাত্রীদের বিপুল ভিড়ের পাশাপাশি অফিস যাত্রীদের সময়মতো কর্মক্ষেত্রে পৌঁছানোর তাড়া, এ পরিস্থিতি আরও জটিল করে তুলেছে। ষষ্ঠীর সকালে কোনো পূর্ব ঘোষণা ছাড়াই বাতিল করা হয়েছে সোনারপুর লোকাল ট্রেন। এই ঘটনায় শিয়ালদা দক্ষিণ শাখার সোনারপুর স্টেশনে সকাল ৯টা থেকে যাত্রীদের মধ্যে ক্ষোভ দেখা দেয় এবং তাঁরা অবরোধ শুরু করেন।

publive-image

যাত্রীদের অভিযোগ, ৮টা ৪২ মিনিটের সোনারপুর লোকাল ট্রেনটি বাতিলের ফলে তাঁদের কর্মস্থল বা স্কুল-কলেজে পৌঁছাতে দেরি হচ্ছে। এ ধরনের ঘটনা অতীতে অনেকবার ঘটেছে, যা যাত্রীদের উদ্বেগ বৃদ্ধি করেছে। অবরোধের ফলে বজবজ বাদে শিয়ালদা দক্ষিণ শাখার সব রুটেই ট্রেন চলাচলে প্রভাব পড়ে। বিভিন্ন স্টেশনে বহু যাত্রী আটকে পড়ে, ফলে ট্রেনের আপ ও ডাউন পরিষেবা ব্যাহত হয়।

publive-image

সোনারপুর স্টেশনের যাত্রীরা রেলের বিরুদ্ধে তাঁদের ক্ষোভ প্রকাশ করে অবরোধে বসে পড়েন, যা থেকে পরিস্থিতি আরও তীব্র হয়ে ওঠে। এই অবস্থায় পুজোর দিনে যাত্রীরা ভোগান্তির শিকার হয়ে সকাল থেকেই বিপাকে পড়েন। রেলের ওপর অভিযোগ জানিয়ে যাত্রীদের দাবি, এ ধরনের অজ্ঞাত বাতিলের জন্য যেন কর্তৃপক্ষ দায়ী থাকে এবং ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা না ঘটে।