RG Kar: গরম হবে কলকাতা-এবার বিরাট অভিযানের ডাক জুনিয়র ডাক্তারদের! এই কাজ করবেন-সবার উদ্দেশ্যে বড় বার্তা

আরজি কর কাণ্ডে উত্তাল গোটা রাজ্য।

author-image
Aniruddha Chakraborty
New Update
rg kar protest 1

file pic

নিজস্ব সংবাদদাতাঃ শনিবার অর্থাৎ আজ জানা গিয়েছে, সতীর্থর মৃত্যুর বিচার চেয়ে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে একাধিক কর্মসূচির ডাক দিলেন জুনিয়র চিকিৎসকরা। জানা গিয়েছে, এবার লালবাজার অভিযানে নামবেন জুনিয়র চিকিৎসকরা। আজ আরজি কর হাসপাতালে জুনিয়র ডাক্তারদের সাংবাদিক সম্মেলন ছিল। সেখানেই তাঁরা ঘোষণা করেন, ১ সেপ্টেম্বর অর্থাৎ রবিবার বিকালে মনি স্কোয়ার প্রাঙ্গণে প্রতিবাদ জানাবেন। একইসঙ্গে প্রতিবাদ চলবে যাদবপুর কেপিসি মেডিকেল কলেজ ও সাউথ সিটি মলে।

জকব

তাঁরা আরও জানিয়েছেন, ২ সেপ্টেম্বর ন্যায় বিচারের দাবিতে লালবাজার অভিযানের ডাক দেওয়া হয়েছে। এদিন কলেজ স্কোয়ার থেকে দুপুর ২টোয় মিছিল করে লালবাজার যাবেন তাঁরা। এদিন সাংবাদিক সম্মেলনে জুনিয়র ডাক্তারদের তরফে জানানো হয়, ৫ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানি আছে। সেদিকে তাঁরা নজর রেখেছেন।

ঠিক তার আগের দিন বুধবার ৪ সেপ্টেম্বর, নিজেদের ঘরে আলো নিভিয়ে প্রতিবাদ জানানোর কথা বলেন। সমস্ত সাধারণের প্রতি তাঁদের আহ্বান, ডাক্তারি পড়ুয়ার উপর যে অন্যায় হয়েছে, তার প্রতিবাদ জানাতে ৪ সেপ্টেম্বর রাত ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত সকলে নিজের ঘরের আলো নিভিয়ে রাখুন।