এই মুহূর্তের বড় ব্রেকিংঃ এবার সুপ্রিম দুয়ারে সন্দীপ ঘোষ! শুনানি কবে?

আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে নিয়ে জানা গেল বড় খবর।

author-image
Aniruddha Chakraborty
আপডেট করা হয়েছে
New Update
sandipghoshrg-ezgif.com-resize (1)

file pic

নিজস্ব সংবাদদাতাঃ একদিকে সুপ্রিম কোর্টে আরজি কর মামলার বিচারের অপেক্ষায় রয়েছে চিকিৎসক থেকে সাধারণ মানুষ। এসবের মধ্যে এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন সেই আরজি কর মেডিকেল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। দুর্নীতির অভিযোগে সম্প্রতি তাঁকে গ্রেফতার করেছে সিবিআই। বর্তমানে সিবিআই হেফাজতে রয়েছেন তিনি। আর এবার তিনি আর্জি জানালেন সুপ্রিম কোর্ট। সূত্রে খবর, আগামী ৬ সেপ্টেম্বর রয়েছে শুনানি। 

সূত্রে খবর, সন্দীপ ঘোষের বিরুদ্ধে অভিযোগ নতুন নয়। দীর্ঘদিন ধরে দুর্নীতির অভিযোগ উঠেছে। হাসপাতালের বর্জ্য পাচার থেকে শুরু করে মৃতদেহের দেহ নিয়েও ব্যবসার অভিযোগ উঠেছে সন্দীপ ঘোষের বিরুদ্ধে। গত ৯ আগস্ট আরজি করে তরুণী চিকিৎসকের মৃতদেহ উদ্ধারের পর নতুন করে সেই সব অভিযোগ সামনে আসে। ঘটনার দায় মাথায় নিয়ে পদত্যাগ করলেও বিতর্ক পিছু ছাড়ছে না সন্দীপ ঘোষের। নতুন করে তাঁর বিরুদ্ধে দুর্নীতির মামলা হয় কলকাতা হাইকোর্টে। সেই মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেয় আদালত।

এবার সুপ্রিম কোর্টের করা আবেদনে সন্দীপ ঘোষ দাবি করলেন, সিবিআই তদন্তের নির্দেশ দেওয়ার আগে তার কোনও কথা শোনা হয়নি। তার আরও দাবি, হাসপাতালের ধর্ষণের ঘটনার সঙ্গে দুর্নীতির অভিযোগ জড়িয়ে বিশেষ মন্তব্য করেছে হাইকোর্ট। এই দাবি নিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি। 

উল্লেখ্য, প্রায় ১৫ দিন ধরে জিজ্ঞাসাবাদ করার পর সোমবার গ্রেফতার করা হয়েছে আরজি কর মেডিকেল কলেজ এবং হাসপাতালের সন্দীপ ঘোষকে। সন্দীপ ঘনিষ্ঠ আরও তিন ব্যক্তিকেও গ্রেফতার করেছে সিবিআই। বর্তমানে সিবিআই হেফাজতে রয়েছেন তাঁরা।