নিরাপত্তার কারণে এবার আরজি করের মামলায় ভার্চুয়াল শুনানি

সিবিআই আধিকারিকদের ঘেরাটোপে থেকেও আক্রান্ত হয়েছেন প্রাক্তন অধ্যক্ষ।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
sanjaycbi-ezgif.com-resize

File Picture

নিজস্ব সংবাদদাতা: গত বার যখন আদালতে সন্দীপ ঘোষ সহ ৪ অভিযুক্তকে পেশ করা হয়, তখন আদালত থেকে বেরানোর সময় সন্দীপ ঘোষকে ঘিরে ধরে বিক্ষুব্ধ জনতা। ‘চোর চোর’ স্লোগান ওঠে কোর্ট চত্বর জুড়ে। এমনকি সন্দীপ ঘোষের মাথায় সজোরে থাপ্পড়ও মারেন একজন বিক্ষুব্ধকারী। আর তারপরই অভিযুক্তদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠে যায়। সিবিআই আধিকারিকদের ঘেরাটোপে থেকেও আক্রান্ত হয়েছেন প্রাক্তন অধ্যক্ষ। স্বাভাবিক ভাবেই অভিযুক্ত সঞ্জয় রায় যে নিরাপদ নয় বাইরের জগতে, তা খানিকটা আন্দাজ করা যায়। এই জায়গার থেকেই আজ আরজি কর মামলায় হতে চলেছে ভার্চুয়ালি শুনানি।

১৪ দিনের জেল হেফাজত শেষে আজ ফের শিয়ালদাহ কোর্টে হাজিরার দিন আরজি করের ধর্ষণ ও খুন মামলার অন্যতম অভিযুক্ত সঞ্জয় রায়ের। তবে এক্ষেত্রেও তাঁর নিরাপত্তা নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে। তাই আজ সিবিআই-এর তরফে শিয়ালদাহ আদালতে ভার্চুয়ালি শুনানি সংক্রান্ত আবেদন জমা দেওয়া হয়। সেই আবেদন মঞ্জুর করেছে আদালত। অর্থাৎ আজ দুপুর ২টোর পর প্রেসিডেন্সি জেল থেকেই শুনানিতে হাজির থাকবে অভিযুক্ত সঞ্জয় রায়।

rg kar
File Picture

আরজি করের তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুন মামলায় এখনও পর্যন্ত এই একজনকেই গ্রেফতার করেছে পুলিশ। পরবর্তীতে হাইকোর্টের নির্দেশে মামলার তদন্ত ভার চলে যায় সিবিআই-এর হাতে। সিবিআই-ও এই মামলা হাতে নেওয়ার পর থেকে কেটে গিয়েছে অনেক গুলি দিন। কিন্তু গ্রেফতারির সংখ্যা এখনও বাড়েনি। পরবর্তীতে আরজি করের দুর্নীতি মামলার তদন্ত ভার কাঁধে আসতেই সেই মামলায় সন্দীপ ঘোষ সহ চারজনকে গ্রেফতার করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু সেই গ্রেফতারি দুর্নীতি মামলার জন্যে। আরজি করের ঘটনার জন্যে এখনও গ্রেফতারির সংখ্যাটা ১-ই থেকে গেছে, যা নিয়ে ক্ষোভের আগুন জ্বলছে সকলের মনে।

m yjrh
File Picture

Adddd