আন্দোলনই বিজেপির অক্সিজেন!

বিধানসভা নির্বাচনে রাজ্যে পদ্ম না ফুটলেও পঞ্চায়েত নির্বাচনে এক চুলও জমি ছাড়তে নারাজ বিজেপি। রবিবার কলকাতায় কার্যকারিনী বৈঠক অনুষ্ঠিত হল।

author-image
Pallabi Sanyal
New Update
৫৬

নিজস্ব সংবাদদাতা : সামনেই পঞ্চায়েত দখলের লড়াই। রাজনৈতিক দলগুলি ইতিমধ্যেই নিজেদের পরিকল্পিত পথে হাঁটতে শুরু করেছে। রাজ্যের শাসকদল নবজোয়ারের মাধ্যমে নিজেদের জমি মজবুত করতে ব্যস্ত। পিছিয়ে নেই বিজেপিও। বিধানসভা নির্বাচনে রাজ্যে পদ্ম না ফুটলেও পঞ্চায়েত নির্বাচনে এক চুলও জমি ছাড়তে নারাজ তারাও। জায়গায় জায়গায় হচ্ছে কার্যকারিনী বৈঠক। পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখে দলীয় কর্মীদের চাঙ্গা করতে চলছে  এই বৈঠক।  রবিবার কলকাতায় এমনই একটি বৈঠক সম্পন্ন হল। বৈঠকের ছবি ট্যুইট করে বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল লিখেছেন, বিজেপি যুব মোর্চার সভাপতি ইন্দ্রীল খান সহ শমীক ভট্টাচার্য, দেবজিৎ সরকারের নেতৃত্বে হয় এই বৈঠক। ইনচার্জের দায়িত্বে ছিলেন অগ্নিমিত্রা নিজে। ট্যুইট বার্তায় অগ্নিমিত্রা জানান, যে কোনো ইস্যুতেই পথে থাকবেন তারা। এমনই পরামর্শ ইনচার্জ হিসেবে বৈঠকে দিয়েছেন তিনি।  অগ্নিমিত্রা মনে করছেন, অবিলম্বে আন্দোলন সংগঠিত করার প্রয়োজন রয়েছে। সব শেষে মানুষের পাশে থাকার বার্তা দিয়েছেন তিনি।

বিজেপির লড়াকু নেত্রীদের মধ্যে অন্যতম অগ্নিমিত্রা পল। যেকোনো ইস্যুতেই লড়তে দেখা যায় তাকে। মুখ্যমন্ত্রীকে ট্যাগ করে ট্যুইট যুদ্ধ হোক বা রাস্তায় নামা, পুলিশের মুখোমুখি হয়ে সুর চড়ানো সব ক্ষেত্রেই রনং দেহী রূপে দেখা গিয়েছে অগ্নিমিত্রাকে। শাসকের বিরোধিতা করে রাস্তায় নেমে মানুষের চোখ খোলার যে চেষ্টা বিজেপির তা কতটা স্বার্থক হয় সেটাই এখন দেখার। রাজনৈতিক মহলের অনেকেই মনে করছেন যে পঞ্চায়েত নির্বাচনের আগে  আন্দোলনই অক্সিজেন জোগাচ্ছে বিজেপিকে।