R G Kar: এবার ব্যান করে দিল কলকাতা পুলিশ!

সকলের জন্য এই বিজ্ঞপ্তি গুরুত্বপূর্ণ।

author-image
Anusmita Bhattacharya
New Update
rgkarhos

নিজস্ব সংবাদদাতা: আর জি কর মেডিকেল কলেজ সংলগ্ন এলাকায় বেআইনি জমায়েতের উপর নিষেধাজ্ঞা বাড়িয়ে দেওয়া হল। আরো ১৫ দিন এই নিষেধাজ্ঞা বাড়ালো কলকাতা পুলিশ। 

Kolkata administration bans public gatherings outside RG Kar Hospital for 7  days - India Today

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে যে এলাকায় শান্তি ভঙ্গ হওয়ার আশঙ্কা করেই কলকাতা পুলিশের কমিশনার বিনীত গোয়েল ওই নিষেধাজ্ঞা বৃদ্ধির ঘোষণা করেছেন। 

R G Kar Hospital Incident : कोलकाता में निर्भया कांड, डाॅक्टर से हुई दरिदंगी

লালবাজার যে বিজ্ঞপ্তি দিয়েছে সেই অনুযায়ী আগামী ১৬ সেপ্টেম্বর থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আরজিকর সংলগ্ন এলাকায় ৫ জন বা তার বেশি মানুষের জমায়েত বেআইনি। তার বেশি জমায়েত হলে কঠোর শাস্তি হবে।

RG Kar Medical College and Hospital | Notice issued to 51 doctors of RG Kar  Medical College and Hospital, asked to be present before enquiry committee  - Telegraph India

১ মাস পেরিয়ে গেছে। এখনও পর্যন্ত আর জি কর কাণ্ডের নির্যাতিতার দোষীদের উপযুক্ত শাস্তি বা বিচার হয়নি। ফলে ন্যায় বিচার পেতে আন্দোলনের রাস্তা বেছে নিয়েছে প্রতিটি নাগরিক। জুনিয়র ডাক্তারদের সঙ্গে বিভিন্ন মহল থেকে মানুষ যোগ দিয়েছে প্রতিবাদে এবং মিছিলে। তারা নিজেদের মতো করেও করছে নানা রকম আন্দোলন। ফলে সঠিক বিচার এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি ক্রমশ জোরালো হচ্ছে। এদিকে গতকাল মুখ্যমন্ত্রীর আহ্বানে নবান্নে গিয়েও বৈঠক করা হলো না ডাক্তারদের। এতে মুখ্যমন্ত্রীও হতাশ। পাল্টা হতাশ হয়ে স্বাস্থ্য ভবনে ফিরে গিয়ে আবার আন্দোলনে বসেছে জুনিয়ার ডাক্তাররা।