আরজি করের হত্যাকাণ্ডের সঙ্গে সরাসরি যোগের সম্ভাবনা, সরিয়ে দেওয়া হল মালদহ IMA সভাপতিকে

আরজি কর কাণ্ডে সরাসরি যুক্ত থাকতে পারেন, এই অভিযোগে মালদহ IMA সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হল চিকিৎসক তাপস চক্রবর্তীকে।

author-image
Tamalika Chakraborty
New Update
tapas chakraborty



নিজস্ব সংবাদদাতা:  আরজি কর কাণ্ডের সঙ্গে যোগসূত্র রয়েছে। এই অভিযোগে বরখাস্ত করা হল আইএমএ মালদহ সভাপতিকে।  ৯ আগাস্ট আরজি করের সেমিনার রুমের যে ভিডিও ভাইরাল হয়েছে, সেখানেও দেখা গিয়েছিল তাঁকে। তিনি হলেন চিকিৎসক তাপস চক্রবর্তী। আরজি করে নির্মম হত্যাকাণ্ডের সঙ্গে তিনি সরাসরি যুক্ত থাকতে পারেন বলে তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠছে। 

junior doctors swasthya bhawan abhijan

ভিডিও ভাইরাল হওয়ার পর থেকেই চিকিৎসক তাপস চক্রবর্তীকে একাধিক বিতর্কের মুখে পড়তে হয়।  চিকিৎসকরা বৈঠক ডেকে রেজুলেশন নিয়ে IMA মালদহ সভাপতি থেকে তাঁকে সরিয়ে দেন।  যদিও বিতর্কিত চিকিৎস দাবি করেছেন এই রেজুলেশন অবৈধ। তবে তিনি স্বীকার করেছেন, ৮,৯,১০ আগস্ট তিনি কলকাতাতে ছিলেন। নিজের সংগঠনের বৈঠকে তিনি কলকাতাতে ছিলেন। ৯ আগাস্ট তিনি সেমিনার রুমেও ছিলেন। সেখানে অনেক ফটোগ্রাফার ছিলেন বলে তিনি জানান। 

Rajarhat hunior doctors

অন্যদিকে, জুনিয়র চিকিৎসকরা রাতভর আন্দোলন করছেন স্বাস্থ্যভবনের সামনে। তাঁদের দাবি না মানা পর্যন্ত আন্দোলন থেকে সরবেন না বলে আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা সাফ জানিয়ে দিয়েছেন। তাঁদের আন্দোলনের সঙ্গে যুক্ত হয়েছেন নির্যাতিতার বাবা-মা। এই আন্দোলনে যোগ দিয়েছেন সমাজের বিভিন্ন স্তরের মানুষ। তাঁদের জন্য রাজারহাটের গ্রাম থেকে খাবার পাঠাচ্ছেন স্থানীয়রা। পাশাপাশি যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সল্টলেক ক্যাম্পাস থেকে তাঁদের জন্য খাবার পাঠানো হয়েছে।   মঙ্গলবার রাতের দিকে স্বাস্থ্যভবনে জুনিয়র চিকিৎসকদের আন্দোলনে যোগ দেন নির্যাতিতার মা-বাবা।  তাঁদের সঙ্গে রয়েছে নির্যাতিতার পরিবার। এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে নির্যাতিতার কাকীমা বলেন, "চিকিৎসকদের নিরাপত্তা দিতে পারছেন না, তাঁরা কী করে বলেন কাজে ফিরতে।" মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উৎসবে ফেরার মন্তব্যেরও সমালোচনা করেন তিনি।