মহিলা চিকিৎসককে ধর্ষণ-খুনঃ অনতিবিলম্বে অপরাধীদের শাস্তি দিন-লালকেল্লায় রেগে গেলেন প্রধানমন্ত্রী মোদী

স্বাধীনতা দিবসের দিন আরজি কর নিয়ে বড় মন্তব্য করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

author-image
Aniruddha Chakraborty
New Update
ক্লম্ন

নিজস্ব সংবাদদাতাঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বৃহস্পতিবার অর্থাৎ আজ মহিলাদের বিরুদ্ধে নৃশংসতা নিয়ে তাঁর উদ্বেগ প্রকাশ করেছেন এবং এই জাতীয় অপরাধের দ্রুত তদন্তের পক্ষে সওয়াল করে বলেছেন যে অপরাধীদের যত তাড়াতাড়ি সম্ভব কঠোর শাস্তি দেওয়া উচিত।

kl

সম্প্রতি কলকাতার একটি হাসপাতালে শিক্ষানবিশ চিকিৎসকের ধর্ষণ ও হত্যার অভিযোগ নিয়ে দেশব্যাপী বিক্ষোভের মধ্যে প্রধানমন্ত্রী মোদী বলেন, 'নারী ও দেশের উপর যে অত্যাচার করা হচ্ছে তার বিরুদ্ধে দেশে ক্ষোভ রয়েছে, সমাজ ও রাজ্য সরকারগুলোকে এটিকে গুরুত্ব সহকারে নিতে হবে। আমি আরও একবার এই লালকেল্লার প্রাকার থেকে আমার বেদনা ব্যক্ত করতে চাই। সমাজ হিসেবে নারী নির্যাতন যা ঘটছে- তা নিয়ে আমাদের গুরুত্ব দিয়ে ভাবতে হবে।' 

WhatsApp Image 2024-08-15 at 10.00.40

প্রধানমন্ত্রী মোদী জোর দিয়েছেন যে এই ধরনের নৃশংসতার অপরাধীদের শাস্তি দেওয়া উচিত যাতে এই পাপটি করা লোকদের মধ্যে ভয় জাগানো যায়।

modimamatagh.jpg

তিনি বলেন, "আমি এটাও বলতে চাই, যখন ধর্ষণ ও নারী নির্যাতনের ঘটনা ঘটে, তখন তা ব্যাপকভাবে আলোচিত হয়। কিন্তু এমন দানবীয় প্রবণতার একজন মানুষকে যখন শাস্তি দেওয়া হয়, তখন তা খবরে দেখা যায় না বরং এক কোণে সীমাবদ্ধ থাকে। যারা শাস্তি পাচ্ছে তাদের নিয়ে ব্যাপক আলোচনা হওয়া এখন সময়ের দাবি, যাতে যারা এই পাপ করছে তারা বুঝতে পারে যে এর ফলে ফাঁসি হতে পারে। আমি মনে করি, এই ভয় জাগানো খুবই জরুরি।"