কলকাতাঃ ঝাঁ চকচকে মলে আগুন, সিঁড়িতে রড-অ্যাসিডের বোতল-আবর্জনা! নামতে গিয়ে বিপদে প্রতিবন্ধী-অন্তঃস্বত্ত্বা মহিলা, ভয়ঙ্কর

ঝাঁ চকচকে অ্যাক্রোপলিস মলের সিঁড়ির অবস্থা দেখে হতবাক সকলে।

author-image
Aniruddha Chakraborty
New Update
WhatsApp Image 2024-06-14 at 13.18.40 (1).jpeg

নিজস্ব সংবাদদাতাঃ দক্ষিণ কলকাতার অন্যতম ঝাঁ চকচকে শপিং মল অ্যাক্রোপলিস। নামী ব্র্যান্ডের শোরুম, রেস্তোরাঁ তো আছেই, বহুতলের উপরের দিকে রয়েছে একাধিক অফিস। চারতলা পর্যন্ত রয়েছে শপিং মল, আর তার উপরে একাধিক অফিসে কাজ করেন বহু কর্মী। শুক্রবার সকালে আগুন লেগে যাওয়ার পর নামতে গিয়ে রীতিমতো বিপাকে পড়েন সেই কর্মীরা। ১৮, ১৯ বা ২২ তলা থেকে কর্মীদের নামার একটাই বিকল্প রাস্তা ছিল, তা হল সিঁড়ি। আগুনের জন্য লিফট বন্ধ হয়ে গিয়েছিল, একমাত্র পথ ছিল সিঁড়ি। আর সেই পথের অর্ধেকটাই ভরা আবর্জনায়। উপস্থিত কর্মীরা জানিয়েছেন, সিঁড়ি জুড়ে পড়ে রয়েছে সিমেন্টের বস্তা থেকে অ্যাসিডের বোতল। আর সেখান থেকেই এদিন নামার চেষ্টা করেন প্রায় দেড় হাজার মানুষ। প্রত্যেকেই বেরিয়ে আসতে সক্ষম হন, তবে অসুস্থ হয়ে পড়েন অনেকেই।

WhatsApp Image 2024-06-14 at 13.46.54.jpeg

এক ব্যক্তি জানান, ১৮ তলা থেকে নামার সময় অসুস্থ হয়ে পড়েছিলেন এক অন্তঃস্বত্ত্বা মহিলা। সহকর্মীরা তাঁকে ট্যাক্সিতে চাপিয়ে বাড়ি যাওয়ার ব্যবস্থা করেন। এছাড়া আটকে পড়েছিলেন দুই প্রতিবন্ধীও। প্রত্যেকেই মল কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ তুলেছেন।

Add 1