বাংলায় ধর্ষণ বিরোধী বিলঃ অবশেষে মুখ খুললেন সিপিআই নেত্রী! কী বললেন?

আরজি কর কাণ্ডে উত্তাল গোটা দেশ।

author-image
Aniruddha Chakraborty
New Update
km

নিজস্ব সংবাদদাতাঃ পশ্চিমবঙ্গ বিধানসভায় ধর্ষণ বিরোধী বিল পাস হওয়া প্রসঙ্গে সিপিআই নেত্রী অ্যানি রাজা বলেন, "সমস্যা হচ্ছে আমাদের দেশে আইনের প্রয়োগের অভাব। ভারতীয় সংসদে মহিলাদের সম্ভ্রম রক্ষার জন্য অনেক আইন পাস হয়েছে। আমরা যা দেখছি তা হলো, যখনই কোনো ইস্যু মিডিয়া তুলে ধরে, তখন হঠাৎ করে জনরোষ নিয়ন্ত্রণ, সংশোধন বা নতুন আইন প্রণয়ন করা। আইনের প্রয়োগ না থাকায় এই সমস্যা দেখা দিয়েছে। আর একটি বড় বাধা হল আইন বাস্তবায়নের জন্য রাজ্যগুলোকে কোনও বাজেট বরাদ্দ না করা।" 

প্রসঙ্গত, আরজি কর কাণ্ডে উত্তাল গোটা দেশ। ঘৃণ্যতম অপরাধের শাস্তির দাবিতে পথে নেমেছেন ৮ থেকে ৮০ সকলেই। এই পরিস্থিতিতে পশ্চিমবঙ্গ সরকার এনেছে নতুন বিল। ধর্ষকদের কঠোরতম শাস্তি দিতে বিল এনেছে রাজ্য সরকার। নাম অপরাজিতা বিল। মঙ্গলবার বিধানসভায় এই বিল পেশ হয়েছে।

উল্লেখ্য, গত ৯ অগস্ট আরজি করের সেমিনার হল থেকে 'তিলোত্তমা'-র দেহ উদ্ধার হয়। জুনিয়র এই ডাক্তারের নৃশংস পরিণতির প্রতিবাদে সরব হন সাধারণ মানুষ। মঙ্গলবারই রাজ্যের শাসকদল ধর্ষণ-বিরোধী অপরাজিতা বিল পাশ করেছে বিধানসভায়। তবে আরজি কর কাণ্ডে বিচার চেয়ে প্রতিবাদ চলছে। বুধবার রাতে এক ঘণ্টা (রাত ৯টা থেকে ১০টা) বাড়িতে আলো বন্ধ রেখে প্রতিবাদের ডাক দিয়েছেন জুনিয়র ডাক্তাররা। বুধবার কলকাতার বিভিন্ন জায়গায় রাত দখল কর্মসূচিও রয়েছে।