রবিতে ৭ জেলায় ঝড়-বৃষ্টি! কলকাতাও আছে লিস্টে

কেমন থাকবে বাংলার আবহাওয়া?

author-image
Anusmita Bhattacharya
New Update
Kolkata rain

নিজস্ব সংবাদদাতা: শনিবার  কলকাতা ও তার আশেপাশের এলাকায় বজ্রপাত সহ বৃষ্টি হয়ে গেছে। হাওয়া অফিস এবার দাবি করল যে আজ রবিবারও দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি দেখা দিতে পারে। সেইসঙ্গে কালীপুজোর আগে দুর্যোগের আশঙ্কা বেড়ে গেল বাংলায়।

হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, রবিবার পর্যন্ত কলকাতাসহ দক্ষিণের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা। তবে আবহাওয়া সংক্রান্ত কোনও সতর্কতা আপাতত নেই। সোমবার থেকে পর পর তিন দিন আবার শুকনো আবহাওয়া দেখা দিতে পারে। বৃহস্পতিবার থেকে বৃষ্টি আবার বেড়ে যেতে পারে জেলায় জেলায়। দক্ষিণবঙ্গে আগামী সপ্তাহে বৃষ্টির হলেও উত্তরবঙ্গে আপাতত কোনও সতর্কতা জারি করা হয়নি হাওয়া অফিসের পক্ষ থেকে। আগামী কয়েক দিনে উত্তরের জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে সামান্য বৃষ্টি হলেও হতে পারে। তবে সতর্কতা জারি করার মতো পরিস্থিতি দেখা যাচ্ছে না।

আগামী ২৪ ঘণ্টায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাত হতে পারে দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা, হুগলি ও কলকাতায়। বাকি জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হলেও হতেই পারে। তবে রবিবার বিকালের পর আবার বৃষ্টি কিছুটা কমবে। ২১ তারিখ সব জেলাতেই শুষ্ক আবহাওয়া বিরাজ করবে।