স্বস্তি পেলেন নুসরত জাহান!

কোটি কোটি টাকার ফ্ল্যাট প্রচারণা সংক্রান্ত মামলায় ফেঁসে রয়েছেন তৃণমূলের হেভি ওয়েটনেত্রী এবং অভিনেত্রী নুসরত জাহান। তবে তার মধ্যেই সাময়িক স্বস্তি পেলেন তিনি। রইল সেই আপডেট।

author-image
Anusmita Bhattacharya
New Update
 n

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: ফ্ল্যাট দুর্নীতির অভিযোগে আপাতত সাময়িক স্বস্তি পেলেন অভিনেত্রী তথা সাংসদ নুসরত জাহান। সোমবার আলিপুর জজ কোর্টে ওঠে এই সংক্রান্ত একটি মামলা। এর রবর্তী শুনানি আগামী ৪ ডিসেম্বর করা হবে। ততদিন তৃণমূলের তারকা সাংসদকে আদালতে হাজিরা দিতে হবে না বলেই জানিয়ে দিয়েছে আদালত। মাসখানেক আগে বিজেপি নেতা শঙ্কুদেব পণ্ডা কয়েকজনকে নিয়ে ইডি দফতরে চলে যান। সোজা অভিযোগ করে বসেন যে তৃণমূলের তারকা সাংসদ নুসরত জাহান সেভেন্থ সেন্স ইনফ্রাস্টাচারের ডিরেক্টর পদে থাকাকালীন ফ্ল্যাট দেওয়ার নাম করে প্রায় ২০ কোটি টাকা আত্মসাৎ করেছেন। এখন সেই টাকা ফেরত চাইছেন তাঁরা। ইডি যেন বিষয়টির তদন্তে করে।

এরপর বসিরহাটের তৃণমূল সাংসদ নুসরত দেশে ফিরে এসেই সঙ্গে সঙ্গে প্রেস ক্লাবে সাংবাদিক বৈঠক করে দাবি করেন যে তিনি কোনও আর্থিক দুর্নীতির সঙ্গে যুক্ত নন। সংস্থাটির ডিরেক্টর থাকাকালীন কোটি টাকা ঋণ নেন সেটা স্বীকার করে নেন প্রকাশ্যে। তবে সঙ্গে এটাও বলে দেন যে নির্দিষ্ট সময়ের মধ্যে তা ফেরত দিয়ে দেন সুদসমেত। এরপর ২০১৭ সালে সংস্থার ডিরেক্টর পদ থেকে ইস্তফাও দিয়ে দিয়েছেন এই নেত্রী। তাই যে অভিযোগ উঠছে, তা তিনি দাবি করেন যে একেবারে ভিত্তিহীন। প্রয়োজনে সমস্ত কাগজপত্র তিনি যথাযথ জায়গায় পেশ করবেন বলেও কার্যত চ্যালেঞ্জ ছুঁড়ে দেন। 

এই অভিযোগেই আলিপুর জজ কোর্টে নুসরতকে হাজিরা দিতে বলা হয়েছিল। সাংসদ এবং অভিনেত্রী আবার সম্প্রতি নিজের স্বামী যশের সঙ্গে যৌথভাবে একটি প্রযোজনা সংস্থাও খুলেছেন। তাই এখন নাকি বেশ চাপের মধ্যে রয়েছেন নায়িকা। এখনই আদালতের হাজিরা থেকে কিছু সময়ের জন্য নিস্তার চাইছিলেন এই অভিনেত্রী। সোমবার নুসরতের আইনজীবী জানান যে আগামী ৪ ডিসেম্বর এই মামলার শুনানির দিন ধার্য করা হয়েছে। ততদিন অভিনেত্রীকে আদালতে সশরীরে হাজিরা দিতে হবে না। অর্থাৎ প্রায় তিন মাসের জন্য আদালতের হাজিরা থেকে মুক্তি পেলেন তৃণমূলের তারকা সাংসদ। যদিও এরপর যদি আদালত হাজিরা দিত বলে তাঁকে তাহলে তা মানার আশ্বাস নাকি তারকার নিজেই দিয়েছেন আইনজীবীর মারফত। এদিকে ফ্ল্যাট দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা প্রতারণার মামলায় আগামী মঙ্গলবার অর্থাৎ ১২ সেপ্টেম্বর ইডির অফিসে তলব করা হয়েছে বসিরহাটের তৃণমূল সাংসদ নুসরতকে।