Good News: এবার ব্যারাকপুর ও বারুইপুরে আসছে মেট্রো! দারুণ তথ্য ফাঁস

কলকাতাবাসীর গর্ব মেট্রো। বর্তমানে আস্তে আস্তে প্রসারিত হচ্ছে তার শাখা-প্রশাখা। তবে এবার কলকাতার বাইরেও নতুন উপহার পেতে পারে সাধারণ মানুষ। রইল সেই আপডেট।

author-image
Anusmita Bhattacharya
New Update
11111

নিজস্ব সংবাদদাতা: শহর কলকাতার পরিবহণের অন্যতম মাধ্যম মেট্রো। একটা সময় ছিল যখন উত্তর দক্ষিণে শুধুমাত্র দমদম থেকে টালিগঞ্জ এলাকার মধ্যে চলত মেট্রো। পরবর্তীতে সেই পরিষেবা বর্ধিত করে উত্তরে দক্ষিণেশ্বর এবং দক্ষিণে নিউ গড়িয়া পর্যন্ত করা হয়। এদিকে আবার শুরু হয়েছে ইস্ট-ওয়েস্ট মেট্রো পরিষেবা। এমনকী তা সম্প্রসারণের কাজও চলছে। অন্যদিকে আবার রয়েছে জোকা-তারাতলা মেট্রো, যা ভবিষ্যতে এসপ্ল্যানেড পর্যন্ত বিস্তৃত করা হবে। এদিকে আবার নিউ গড়িয়া থেকে বিমানবন্দর পর্যন্ত চলছে মেট্রোর কাজ। অনুমান, নিউ গড়িয়া থেকে বেলেঘাটা পর্যন্ত মেট্রো পরিষেবা এই বছরেই চালু হয়ে যাবে। আর ২০২৫ সালের ডিসেম্বরের মধ্যে তা সম্প্রসারিত হবে বিমানবন্দর পর্যন্ত।

এবার উত্তর ২৪ পরগনার ব্যারাকপুর ও দক্ষিণ ২৪ পরগনার বারুইপুর পর্যন্তও পৌঁছে যেতে পারে মেট্রো পরিষেবা। কলকাতার ওয়েবসাইটে দেওয়া ম্যাপ অনুযায়ী আগামীদিনে নোয়াপাড়া থেকে ব্যারাকপুর পর্যন্ত তৈরী হতে পারে নতুন আরও এক করিডোর। ম্যাপ বলছে, বারাসত পর্যন্তও পাওয়া যাবে সেই মেট্রোর লাইন। তবে সেগুলি নির্ভর করে জমি-অর্থ ইত্যাদির উপর। 

impact