‘আরজি করের ঘটনা আর চাই না’, অধ্যক্ষের বিরুদ্ধে উত্তাল ন্যাশনাল মেডিকেল

আরজি কর থেকে ন্যাশনাল মেডিকেল কলেজের অধ্যক্ষ করে পাঠানো হয় তাঁকে।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
rg kar protest 2

File Picture

নিজস্ব সংবাদদাতা: আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ গতকালই আরজি কর হাসপাতালের অধ্যক্ষ পদে ইস্তফা দেন। চেয়েছিলেন চিকিৎসকের পদ থেকেও অব্যাহতি নিতে। কিন্তু তাঁর কথায় সরকার তাঁকে ছাড়তে চায়নি। তাই আরজি কর থেকে ন্যাশনাল মেডিকেল কলেজের অধ্যক্ষ করে পাঠানো হয় তাঁকে। আজ আনুষ্ঠানিক ভাবে তাঁর দায়িত্বভার গ্রহণ করার কথা। কিন্তু এখানেই বড় আপত্তি ন্যাশনাল মেডিকেলের জুনিয়র চিকিৎসক এবং পড়ুয়াদের।

1723249650_new rg-project
File Picture

সন্দীপ ঘোষকে তারা অধ্যক্ষ হিসেবে মেনে নেবেন না। আর তাই আজ সেই দাবিতে উত্তাল ন্যাশনাল মেডিকেল কলেজ। এদিন মেন গেটের সামনেই তাঁবু খাটিয়ে বিক্ষোভে বসেন চিকিৎসক ও পড়ুয়ারা। দাবি একটাই, সন্দীপ ঘোষকে হাসপাতাল প্রিমিসেসে ঢুকতে দেওয়া হবে না। এদিন তাই আন্দোলনকারীদের বোঝাতে ন্যাশনাল মেডিকেলে আসেন রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা বিধায়ক স্বর্ণকমল সাহা এবং মন্ত্রী জাভেদ খান। কিন্তু হাসপাতালে পৌঁছতেই তাঁদেরকে শুনতে হয় ‘গো ব্যাক’ স্লোগান।

rg kar protest 1
File Picture

তারা কিছুতেই অধ্যক্ষ হিসেবে সন্দীপ ঘোষকে মেনে নেবেন না, এমনটাই স্পষ্ট দাবি জানান চিকিৎসকরা। ‘ন্যাশনাল মেডিকেল ডাম্পিং গ্রাউন্ড নয়’, স্পষ্ট ভাষায় জানান তারা। স্বর্ণকমল সাহা এবং জাভেদ খান তাঁদেরকে বোঝানোর চেষ্টা করলেও, বিফলে যায় তাঁদের চেষ্টা। এই মুহুর্তে আন্দোলনকারীদের দাবি শুনছেন তারা দুজনেই। আর তাঁদেরকে ঘিরে রেখেছে সকল আন্দোলনকারী পড়ুয়া ও জুনিয়র চিকিৎসকেরা। 

India Post Advertisement Rakhi_300x250

Adddd