সরকারি কর্মীদের জন্য দারুণ খবর! মমতা সরকার নিচ্ছে বড় স্টেপ

পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মীদের জন্য এবার বড় সিদ্ধান্ত নিতে চলেছে নবান্ন। পদোন্নতির সুযোগ দেওয়া হচ্ছে। নতুন পদ তৈরি করা হবে। জানুন সেই আপডেট।

author-image
Anusmita Bhattacharya
New Update
mamata new.

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ বড় খবর রাজ্য সরকারি কর্মচারীদের জন্য। কর্মীদের পদোন্নতির ব্যাপারে বড় সিদ্ধান্ত নিচ্ছে সরকার। রাজ্য মন্ত্রিসভা সিদ্ধান্ত নিয়েছে যে নতুন পদ তৈরি করা হবে নবান্নের কর্মীদের পদোন্নতির গতি ত্বরান্বিত করাতে। এমনকি রাজ্য মন্ত্রিসভা অনুমোদন দিয়েছে মোট ৩১৬ টি নতুন পদ সৃষ্টি করার।

জানা যাচ্ছে যে নতুন এই পদগুলি তৈরি করা হবে অতিরিক্ত সচিব থেকে সেকশন অফিসার পর্যায়ে। এবার তাদের জন্য তৈরি করা হচ্ছে অতিরিক্ত সচিবের ১০ টি পদ। জানা গেছে যে সরকারি কর্মচারীদের পদোন্নতির ব্যাপারে নতুন নীতির সুবিধা আরও বৃদ্ধি করতে হবে। এতদিন পর্যন্ত যদি কেউ রাজ্য সরকারের সচিবালয়ে লোয়ার ডিভিশন অ্যাসিস্ট্যান্ট পদে চাকরিতে যোগ দিতেন তাহলে তিনি যুগ্মসচিব পর্যন্ত পদ পেতেন। এখন নবান্নের সচিবালয়ে সেকশন অফিসারের সংখ্যা ৪৭০ থেকে বৃদ্ধি করে করা হচ্ছে ৬০০। ২০৮ থেকে বাড়িয়ে ৩০০ করা হচ্ছে অফিসার অন স্পেশাল ডিউটি, স্পেশাল অফিসারের পদ। অ্যাসিস্টান্ট সেক্রেটারির পদ ১১২ থেকে বেড়ে ১৫০টি, ডেপুটি সেক্রেটারির পদ ১১৪ থেকে বেড়ে ১৫০ ও জয়েন্ট সেক্রেটারির পদ ২০ থেকে বাড়িয়ে ৩০ করা হচ্ছে।