WEST BENGAL: শনিবার থেকে সোমবার টানা ৩ দিন ছুটি!

একসঙ্গে ৩ দিন ছুটি বলে কথা। আনন্দ তো হবেই। কিন্তু হঠাৎ কেন এই মাসে পরপর ৩ দিন ছুটি দিচ্ছে মমতা সরকার? আর কবে কবে রয়েছে এই ছুটি? রইল সেই আপডেট।

author-image
Anusmita Bhattacharya
New Update
holiday3

নিজস্ব সংবাদদাতা: ঘোষণা আগেই করেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু কাকতালীয়ভাবে বাকি দুটি দিন জুড়ে গিয়েছে। সুতরাং সেপ্টেম্বর মাসের শেষে টানা তিন দিন ছুটি পাচ্ছেন সরকারি কর্মচারীরা। আর তাতেই এখন খুশির হাওয়া বইছে বাংলায়। আগামী ২৩ ও ২৪ সেপ্টেম্বর শনিবার ও রবিবার পড়েছে। সুতরাং এই ২ দিন এমনিই ছুটি থাকবে। এই বছর ২৫ সেপ্টেম্বরও ছুটি ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সুতরাং হিসাব করলে দেখা যাচ্ছে যে শনিবার থেকে সোমবার টানা তিন দিন ছুটি থাকবে বাংলায়।

তিনটি দিন একসঙ্গে ছুটি পাওয়ায় অনেকেই ছোটখাট ঘুরতে যাওয়ার কথাও ভাবতে শুরু করেছেন। পরিকল্পনা শুরু করে দিয়েছে কেউ কেউ এই নিয়ে। দুর্গাপুজোর আগে এমন টানা ছুটিতে দিঘা, মন্দারমনি থেকে শুরু করে পুরুলিয়া, ঝাড়গ্রাম ঘুরে আসতে পারেন ভ্রমণপিপাসু মানুষ। আবার রাজ্যে আরও ২ দিন ছুটি ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। করম পুজো এবং সবেবরাত উপলক্ষ্যে এবার রাজ্যে সমস্ত সরকারি স্কুল, কলেজ, অফিস বন্ধ রাখা হবে। আগে করম পুজো ও সবেবরাত ‘সেকশনাল হলিডে’ ছিল। মুখ্যমন্ত্রী বলেন, 'দীর্ঘদিনের দাবি মেনে সরকার ঠিক করেছে, ওই দু’টো দিন সম্পূর্ণ ছুটি দেওয়া হবে'।