"তিলোত্তমা তোর জন্য ঘুম আসে না মায়ের"! পথে নামছে প্রতিবাদী মায়েরা, রইল স্থান-সময়

এবার রাস্তায় মায়েরা।

author-image
Anusmita Bhattacharya
New Update
fvbjlkn;m'

নিজস্ব সংবাদদাতা: তিলোত্তমার জন্য বিচার চেয়ে ৩০ দিন কেটে গেল। আজ ছিল সুপ্রিম কোর্টের দ্বিতীয় শুনানি। তবে তারিখ পে তারিখ। এরপরের শুনানি হবে আগামী মঙ্গলবার। প্রতিটা দিন বিচারের অপেক্ষায় রয়েছে প্রতিটা রাজ্যবাসী। প্রতিটা দিন রাস্তায় নামছে প্রতিটা রাজ্যবাসী। দাবি একটাই, "জাস্টিস ফর আর জি কর"। 

R G Kar Incident

নানা মহল থেকে এই কদিন হয়েছে প্রতিবাদ। সাধারণ মানুষ সেলিব্রিটি এমনকি জুনিয়ার ডাক্তাররাও নেমেছেন পথে। ডাক্তাররা রীতিমতো লালবাজার অভিযান করে পুলিশ কমিশনারের হাতে তার পদত্যাগের দাবির ডেপুটেশন জমা দিয়ে এসেছে। পাশাপাশি তার টেবিলে রেখে এসেছে একটি প্রতীকী শিরদাঁড়া। 

Junior Doctors Meet Kolkata Police Commissioner After 22 Hours Of Protests  To Demand His Resignation

সারা রাজ্য জুড়ে চলছে স্বতঃস্ফূর্ত প্রতিবাদ। এবার এই প্রতিবাদে যোগ দিতে চলেছে মায়েরা। আলাদা করে মায়েদের মিছিল বের হবে আগামীকাল। 

মিছিলের মূল বক্তব্য হল তিলোত্তমা তোর জন্য ঘুম আসে না মায়ের। প্রতিটা মা এই মুহূর্তে তার কন্যা সন্তানের জন্য চিন্তিত, আশংকায় ভুগছে। ৩০ বছরের এক তরতাজা প্রাণ চলে যাওয়ার পর কি অবস্থা হয় অভিভাবকের তা আলাদা করে ভাষায় প্রকাশ করা যায় না। তেমনটাই হয়েছে নির্যাতিতার বাবা এবং মায়ের। তারাও আন্দোলনের সামিল হয়েছেন সশরীরে। তবে ভেঙে পড়েছেন। মেয়েকে হারিয়ে যেমন ভেঙে পড়েছেন তেমনি অন্যদিকে আরো হাজারটা মেয়ের প্রতিবাদে জ্বলে ওঠা দেখে গর্বে কেঁদে ফেলেছেন তারা। 

WhatsApp Image 2024-09-09 at 5.54.02 PM

আগামীকাল প্রতিবাদ মায়েরা রাজপথে। সন্ধ্যা ৬টা থেকে মিছিল শুরু হবে হাতিবাগান থেকে এবং মিছিল শেষ হবে শ্যামবাজারে গিয়ে। এই মিছিলে যোগ দিতে পারেন যে কোনও বয়সের মা।