নিজস্ব সংবাদদাতা: মেট্রো কতৃপক্ষ সূত্রে জানা গেছিলো, ইস্ট-ওয়েস্টের পাশাপাশি নিউ গড়িয়া-রুবি পথে পরিষেবা শুরু হওয়ার পরে একই টিকিটে সফর করা যাবে। কিন্তু অভিযোগ উঠছে, মেট্রোর বাণিজ্যিক বিভাগের ব্যবস্থাপনায় একাধিক খামতির কারণে যাত্রীরা পরিষেবার সুবিধা নিতে পারছেন না। ইস্ট-ওয়েস্ট মেট্রোয় কাগজের কিউআর কোড-নির্ভর টিকিট নিয়ে যাত্রীদের নানাবিধ সমস্যার মধ্যে পড়তে হচ্ছে।
টোকেন দেওয়া হচ্ছে একটি মাত্র কাউন্টার থেকে। বাকি সব টিকিট কাউন্টারেই কাগজের কিউআর কোড-নির্ভর টিকিট দেওয়া হচ্ছে।
নতুন কোনও যাত্রী কিউআর কোড-নির্ভর টিকিট কিনে এসপ্ল্যানেডে এসে পৌঁছনোর পরে জানতে পারছেন, তাঁকে ফের টোকেন কেনার লাইনে দাঁড়াতে হবে।
অন্যদিকে, টিকিট কাউন্টারে অস্বাভাবিক ভিড় থাকায় মেট্রোকর্মীরাও বিষয়টি যাত্রীদের বিশদে বুঝিয়ে বলার মতো অবস্থায় থাকছেন না।
এছাড়াও, বুকিং কাউন্টারে কর্মীর অভাব সামাল দিতে গত কয়েক বছর ধরেই মেট্রো কর্তৃপক্ষ বিস্তর জোর দিয়েছেন স্বয়ংক্রিয় স্মার্ট কার্ড এবং টোকেন ভেন্ডিং যন্ত্র ব্যবহারের উপরে।