দু’চাকা নিষিদ্ধ হতে পারে মা ও এজেসি বোস রোডের ফ্লাইওভারে?

যত সময় এগোচ্ছে দুর্ঘটনার সংখ্যা যেন বেড়েই চলেছে মা ফ্লাইওভার ও এজেসি বোস রোডের ফ্লাইওভারে। বেপরোয়া গাড়ির দৌরাত্ম্য মাত্রাতিরিক্ত আকার ধারণ করেছে।

author-image
SWETA MITRA
New Update
MAAA.jpg

 

নিজস্ব প্রতিনিধিঃ প্রায়শই শহরের দুটি নামী ফ্লাইওভার মা এবং এজেসি বোস রোডের ফ্লাইওভারে দুর্ঘটনা বেড়েই চলেছে। এহেন অবস্থায় একটি প্রশ্ন বারবার উঠছে মা এবং এজেসি বোস রোড ফ্লাইওভারে দুই চাকার গাড়ির অনুমতি দেওয়া কি উচিৎ? বাইক এবং স্কুটারের সাথে জড়িত একাধিক দুর্ঘটনার পরে এই বিষয়টি নিয়ে ব্যাপক বিতর্ক চলছে।

maa.jpg

 একটি প্রাথমিক সার্ভেতে দেখা গেছে যে দু'চাকার গাড়িগুলি বিপজ্জনকভাবে গাড়ি এবং অন্যান্য ধরণের যানবাহনের মধ্যে চলাচল করে। যে কারণে দুর্ঘটনা ঘটার সম্ভাবনা আরও প্রবল হয়ে ওঠে। মা এবং এজেসি বোস রোড ফ্লাইওভারের সিসিটিভি ক্যামেরা থেকে প্রাপ্ত কিছু ছবি ও ভিডিও-র উপর ভিত্তি করে তৈরি সার্ভেটি মোটরবাইকের বেপরোয়া ড্রাইভিং চোখে আঙুল দিয়ে দেখায়।

ajc.jpg

কলকাতা পুলিশের বিশিষ্ট ট্র্যাফিক অফিসার এবং সচেতন নাগরিকদের পাশাপাশি রাজ্য পরিবহণ বিভাগের কর্মকর্তারা ধীরে ধীরে ফ্লাইওভারগুলিতে দুই চাকার গাড়ি নিষিদ্ধ করার জন্য মতামত দিচ্ছেন।

impact

কলকাতা পুলিশের ডেপুটি কমিশনার বলেন, "ফ্লাইওভারের নীচে একটি বিকল্প রাস্তা রয়েছে যা বেশিরভাগ ফাঁকা থাকে এবং তাই সহজেই দুই চাকার গাড়ি গুলি নিরাপদে চড়তে পারে।“ পুলিশ প্রধান বিনীত গোয়েল বিষয়টি সম্পর্কে অবগত আছেন। এখন এটাই দেখার, দুর্ঘটনা রুখতে গাড়ি চলাচলের বিষয়ে রাজ্য স্বরাষ্ট্র বিভাগ এবং পুলিশ কত তাড়াতাড়ি কোনও সিদ্ধান্তে উপনিত হয় কিনা।