নিয়োগ দুর্নীতিঃ 'চিঠিতে আরও অনেকের নাম ছিল...', ইডি জেরা করেনি? শোরগোল বাংলায়

এবার ইডি-র বিরুদ্ধে উল্টো চাল প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের।

author-image
Aniruddha Chakraborty
New Update
/,n

file pic

নিজস্ব সংবাদদাতাঃ অনেকদিন ধরে জামিন পাওয়ার চেষ্টা করছেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্য। তবে বারবার জামিন খারিজ হয়েছে তৃণমূল বিধায়কের। এবার তাঁর বাড়ি থেকে উদ্ধার হওয়া চিঠিকে ইডি-র বিরুদ্ধে হাতিয়ার করেছেন তৃণমূল বিধায়ক মানিক। সূত্রে খবর, চিঠির বয়ানের কথা উল্লেখ করা হবে আদালতে। শুক্রবার অর্থাৎ আজ তাঁকে বিশেষ ইডি আদালতে পেশ করা হবে।

প্রসঙ্গত, ইডি মানিকের বিরুদ্ধে পেশ করা চার্জশিটে চিঠির কথা উল্লেখ করেছিল। ওই চিঠিতে উত্তর দিনাজপুর জেলার ৪৪ জন চাকরি প্রার্থীকে টাকার বিনিময়ে চাকরি দেওয়ার কথা উল্লেখ করা হয়েছিল। সেই চিঠিকেই নিয়োগ দুর্নীতি মামলায় মানিকের বিরুদ্ধে অন্যতম অস্ত্র হিসেবে ব্যবহার করেছিল ইডি।

সূত্রে খবর, এবার সেই চিঠি নিয়েই পাল্টা দাবি জানাতে চলেছেন মানিক। তাঁর দাবি, ওই চিঠিতে যে ঘটনার কথা উল্লেখ করা হয়েছে সেটা ২০১৩ সালের। আর তিনি গ্রেফতার হয়েছেন ২০২৩ সালে। ওই চিঠিতে মহম্মদ খলিলউদ্দিন নামে যে ব্যক্তির কথা উল্লেখ রয়েছে, তিনি টাকা নিয়েছিলেন বলে দাবি। চিঠির বয়ান অনুযায়ী, চাকরির জন্য নেওয়া টাকা জমা পড়ে উত্তর দিনাজপুর জেলা তৃণমূলের তহবিলে। চিঠিতে নাম থাকা খলিলউদ্দিন এবং জেলা তৃণমূলের তৎকালীন সভাপতিকে কেন জেরা করেনি ইডি? সেই প্রশ্নই তুলছেন মানিক। 

Add 1