মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিপদ!

গতকাল বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে থেকে আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার করা হয় এক ব্যক্তিকে। নাম শেখ নূর আমিন। এবার আজব দাবি করলেন সেই ব্যক্তি।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
123

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: নেতাজি সুভাষচন্দ্র বোসের কাছ থেকে 'স্বপ্নাদেশ' পেয়েই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন শুক্রবার মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে আটক হওয়া 'সন্দেহভাজন' ব্যক্তি। পুলিশের জেরার মুখে আজব দাবি করলেন শেখ নূর আমিন। নূর জানিয়েছেন যে নেতাজি সুভাষচন্দ্র বসু তাঁর স্বপ্নে এসে বলেছিলেন নাকি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিপদ আসন্ন। তাই তাঁকে সতর্ক কর‍তেই মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চাইছিলেন। তবে এতে বিশেষ পাত্তা না দিয়ে নূরের মুখ্যমন্ত্রীর বাড়িতে আসার আসল কারণ খতিয়ে দেখার চেষ্টা করছেন তদন্তকারী অফিসাররা। অনেকেই মনে করছেন মানসিকভাবে সুস্থ নন নূর। প্রশ্ন থেকে যাচ্ছে যে তবে বিভিন্ন এজেন্সির ভুয়ো পরিচয়পত্র কোথা থেকে এল তাঁর গাড়িতে।

নূরের গাড়ি থেকে পাওয়া গেছে আইপিএস লেখা বেল্ট। মিলেছে আগ্নেয়াস্ত্রও। এদিকে আবার গ্রেফতার হওয়া নূরের স্ত্রী পুনম বিবির দাবি নূর মানসিক ভারসাম্যহীন। উদ্ধার হওয়া আগ্নেয়াস্ত্রও নাকি নকল। সেটি একটা লাইটার বলে জানিয়েছেন পুনম বিবি। পাশাপাশি স্বামীকে ফাঁসানোর চেষ্টা করা হচ্ছে বলেও দাবি করছেন তিনি। ২১ জুলাইয়ের সকালেই মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে থেকে গ্রেফতার হন এক সন্দেহভাজন। ঘটনায় মুখ্যমন্ত্রীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। জানা যাচ্ছে যে নিজেকে পুলিশ কর্মী হিসেবে পরিচয় দেন ওই ব্যাক্তি। কিন্তু পরে দেখা যায় তাঁর পরিচয়পত্রটি নাকি ভুয়ো। এরপরই তাঁকে আটক করে উদ্ধার হয়েছে আগ্নেয়াস্ত্রও। 

২১ জুলাই মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে পুলিশ লেখা একটি গাড়ি নিয়ে দাঁড়িয়েছিলেন এক ব্যক্তি। সন্দেহ হয় মুখ্যমন্ত্রীর নিরাপত্তার দায়িত্বে থাকা এক পুলিশ কর্মীর। জিজ্ঞাসাবাদ করায় নিজেকে আইবি- এর কর্মী বলে দাবি করেন তিনি। কিন্তু তাঁর পরিচয়পত্র পরীক্ষা করে দেখা যায় সেটি নকল। সঙ্গে সঙ্গেই গাড়িটিকে ঘিরে ধরা হয় এবং গ্রেফতার করা হয় ওই যুবককে।

পুলিশ কমিশনার বিনীত গোয়েল জানিয়েছেন যে যুবকের কাছ থেকে মিলেছে একাধিক এজেন্সির আই কার্ড। এছাড়াও বাজেয়াপ্ত করা হয়েছে আগ্নেয়াস্ত্রসহ ভোজালি ও কয়েক প্যাকেট গাঁজা। মুখ্যমন্ত্রীর বাড়িতে ঢোকার চেষ্টা চালাচ্ছিলেন ব্যক্তি। এখন প্রশ্ন উঠছে যে ভুয়ো আইডি কার্ড দেখিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে কেন দেখা কর‍তে চাইছিলেন তিনি? বর্তমানে স্থানীয় থানায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে ওই যুবককে। এদিকে বাড়িতেও নাকি ফিরতেন না তিনি। কোনও অনুষ্ঠান হলেই বাড়িতে টুকটাক যাতায়াত করতেন।