বেঙ্গালুরুতে মমতা! কলকাতায় গ্রেফতার তৃণমূল ঘনিষ্ঠ কৌস্তভ

মাঝ রাতে বড় ঘটনা কলকাতায়! নেই মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে ইডির হাতে গ্রেফতার ব্যবসায়ী কৌস্তভ রায়। ইডির প্রশ্নের সদুত্তর দিতে না পারায় এই গ্রেফতারি। তৃণমূল ঘনিষ্ঠ ব্যবসায়ী বলে পরিচিত কৌস্তভ। আর্থিক অনিয়মের অভিযোগ।

author-image
Pallabi Sanyal
New Update
1111

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা : বেঙ্গালুরুতে বিরোধীদের বৈঠক শুরুর আগেই কলকাতায় ঘটে গেল এক বড় ঘটনা। বিজেপি বিরোধী জোটের বৈঠকে যোগ দিতে বেঙ্গালুরুতে রয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিকে সোমবার মধ্য রাতে তৃণমূল ঘনিষ্ঠ বলে পরিচিত ব্যবসায়ী কৌস্তভ রায়কে গ্রেফতার করলো ইডি। কৌস্তভের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ রয়েছে। এর আগেও তাকে গ্রেফতার করা হয়েছিল। এবার দীর্ঘ জিজ্ঞাসাবাদ চালায় ইডির আধিকারিকরা। কৌস্তভের কথা বার্তায় অসঙ্গতি মেলায় তাকে গ্রেফতার করা হয়েছে বলেই খবর ইডি সূত্রে। 

Kaustav Roy Arrested | Businessman Kaustav Roy was arrested by ED over  financial irregularities dgtl - Anandabazar

প্রসঙ্গত, কৌস্তভ ফিল্ম ইন্ড্রাস্টির সঙ্গে যুক্ত। এছাড়াও একটি মিডিয়া হাউসের মালিক তিনি। বেশ কয়েক বছর ধরেই কৌস্তভের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ রয়েছে। সম্প্রতি তার অফিস ও বাড়িতে হানা দিয়েছিল আয়কর দফতরের আধিকারিকরা। বেশ কিছু নথিও উদ্ধার হয়েছিল। সেই নথির ভিত্তিতে কৌস্তভকে সোমবার তলব করা হলেও হাজিরা দেননি তিনি। বদলে ইডিকে চিঠি দিয়ে জানান, সকালে হাজিরা দেওয়া সম্ভব নয়। বিকেলে দেখা করার কথা জানান। সেই মতোই ইডি বিকেল ৪টেয় কৌস্তভকে হাজিরার নির্দেশ দেয়। চলে দীর্ঘ জিজ্ঞাসাবাদ পর্ব। কৌস্তভের জবাবে সন্তুষ্ট নন ইডির আধিকারিকরা। বয়ানে অঙ্গতি থাকায়  মধ্য রাতে ঘটে গ্রেফতারির ঘটনা। তখন রাত প্রায় ১ টা। এদিকে গ্রেফতারির পরই বাজেয়াপ্ত করা হয় কৌস্তভের মোবাইল।

ED slaps 51 crore penalty on Amnesty India | Sangbad Pratidin
আয়ের বিষয়ে কৌস্তভকে জেরা করেন তদন্তকারীরা। টাকার উৎস সম্পর্কে জানতে চান। আর তার উত্তরেই মেলে অসঙ্গতি। এমনই খবর ইডি সূত্রে।বিদেশ সফর নিয়েও  কৌস্তভকে করা হয়েছে বেশ কিছু প্রশ্ন।  আয়ের সঙ্গে সঙ্গতিবিহীন সম্পত্তি তৈরি করার অভিযোগ রয়েছে। কৌস্তভের কাছে যে নথি তলব করেছিল ইডি তাতেও ধরা পড়েছে অসঙ্গতি।  সব মিলিয়ে কৌস্তভের গ্রেফতারি বর্তমান সময়ে যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।