'মমতা দিদি, আমাদের কাজ দরকার, শুধু কথা নয়'- শোরগোল ফেলে দেওয়া ট্যুইট স্বয়ং মুখ্যমন্ত্রীর- থমকে যাবেন

কি বললেন মুখ্যমন্ত্রী?

author-image
Aniket
New Update
mamata36

File Picture

নিজস্ব সংবাদদাতা: এবার মমতা ব্যানার্জিকে নিয়ে শোরগোল ফেলে দেওয়া ট্যুইট করলেন গুজরাটের মুখ্যমন্ত্রী স্বয়ং ভূপেন্দ্র প্যাটেল।

bhupendra patel edited.jpg

তিনি বলেছেন, "মমতা দিদি, আমাদের কাজ দরকার, শুধু কথা নয়। POCSO আইন এবং মহিলাদের নিরাপত্তার জন্য অন্যান্য আইন শক্তিশালী, কিন্তু তাদের প্রভাব স্থানীয় পুলিশের দ্রুত এবং ন্যায্য পদক্ষেপের উপর নির্ভর করে। তদন্ত থেকে দোষী সাব্যস্ত হওয়া পর্যন্ত, সময়োপযোগী বিচার অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই ক্ষেত্রে বিবেচনা করুন: সুরাটের পান্ডেসরা পকসো মামলা: ১০ দিনের মধ্যে চার্জশিট দাখিল, ২২ দিনের মধ্যে ধর্ষকের মৃত্যুদণ্ড। পুনা থানার মামলা: মাত্র ৩২ দিনে ধর্ষকের মৃত্যুদণ্ড। শুধু ধর্ষণের ক্ষেত্রেই নয়, ২২ বছর বয়সী কন্যাকে হত্যার ক্ষেত্রেও, গুজরাট পুলিশ ৯ দিনের মধ্যে একটি চার্জশিট দাখিল করে, এবং ৭৫ দিনের মধ্যে বিচার করা হয়েছিল, খুনিকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছিল। ভাবনগর POCSO মামলা: ২৪ ঘন্টার মধ্যে চার্জশিট; ন্যায়বিচার ৫২ দিনের মধ্যে পরিবেশিত। লাঞ্ছিত ও হয়রানির মামলা: অপরাধীদের ৫ বছরের সাজা। নারীর নিরাপত্তা একটি মৌলিক মানবাধিকার, কোনো রাজনৈতিক বিষয় নয়। আমাদের অবশ্যই জরুরি, স্বচ্ছতা এবং সম্মিলিত দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। আসুন আমরা নিশ্চিত করি আমাদের মা, মেয়ে ও বোনেরা নির্ভয়ে বাঁচুক বাঁচুক। আর কোনো বিলম্ব নয়, আর কোনো অজুহাত নেই—শুধুমাত্র দ্রুত পদক্ষেপ এবং জবাবদিহিতা"।

Bhupendra Patelkl.jpg

ভূপেন্দ্র প্যাটেলের এই ট্যুইট ঘিরে শোরগোল শুরু হয়েছে।

 

Adddd

. . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . . .