কাল চেতলায় চক্ষুদান হবে ভার্চুয়ালি! করবেন মমতা

কাল মহালয়া। আর সেদিন পুজো উদ্বোধন নিয়ে ঠাসা কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার বাংলা এক নতুন জিনিস দেখবে। রইল সেই আপডেট।

author-image
Anusmita Bhattacharya
New Update
durgamam

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: রাত পোহালেই মহালয়া আসছে। আগামিকাল বাড়ি থেকেই ঠাসা কর্মসূচি রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। মহালয়া থেকে পর পর তিনদিন কলকাতার বেশ কয়েকটি বড় দুর্গাপুজোর উদ্বোধন করতে চলেছেন মুখ্যমন্ত্রী। তার মধ্যে তালিকায় কাল রয়েছে নাকতলা উদয়ন সংঘ, চেতলা অগ্রণী, সুরুচি সংঘ, একডালিয়া এভারগ্রিনসহ শহরের মোট ৫৫টি পুজো মণ্ডপ। বাড়ি থেকেই ভার্চুয়ালি পুজোর উদ্বোধন করছেন এবার তিনি। চেতলা অগ্রণীর চক্ষুদানও ভার্চুয়ালিই করবেন মুখ্যমন্ত্রী এমনটাই জানা গেছে। আগামিকাল সুরুচি সংঘের থিম সংও ভার্চুয়ালি প্রকাশ করতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সুরুচি সংঘের এবারের থিম সং- এর গীতিকার ও সুরকার হলেন মুখ্যমন্ত্রী নিজেই। 

চেতলা অগ্রণীর পুজোর অন্যতম পৃষ্ঠপোষক হচ্ছেন রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গতবছরও চেতলার দেবী প্রতিমার চক্ষুদান করেন নিজে। তবে এবার পায়ের আঘাতের জন্য তিনি সশরীরে উপস্থিত থাকতে পারছেন না কোনও পুজোর উদ্বোধনে। তাই এবার ভার্চুয়ালিই চেতলার দেবী প্রতিমার চক্ষুদান করতে চলেছেন তিনি। এমনটা প্রথম দেখবে বাংলা। জানা যাচ্ছে যে ক্যানভাসের উপরে প্রতিমার ছবি তুলে পাঠানো হবে। তৃতীয় নয়ন হবে রূপোর। মুখ্যমন্ত্রী সেটি দু’টি চোখের মাঝে বসিয়ে এঁকে পাঠিয়ে দেবেন। সেটি তারপর তুলে আসল প্রতিমার দুই চোখের মাঝে বসিয়ে দেওয়া হবে। এই ভাবেই এবার চেতলা অগ্রণীর ভার্চুয়াল চক্ষুদান হবে।

hire