দুর্দান্ত খবর দিল মমতা সরকার! নভেম্বরে ৪টি বাড়তি ছুটি

রাজ্য সরকারের কর্মীদের জন্য মমতা সরকার এক বড় ঘোষণা করেছে। কর্মীরা চারদিন ছুটি পেয়ে যাচ্ছে অতিরিক্ত। সেটা আবার নভেম্বর মাসে। রইল সেই তালিকা।

author-image
Anusmita Bhattacharya
New Update
মমতা বন্দ্যোপাধ্যায়

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: বর্তমানে দেশজুড়ে চলছে উত্‍সব। উত্‍সবের এই মরশুমে সরকারি কর্মচারীদের সোনায় সোহাগা। টানা ছুটি পাচ্ছে তারা। তবে কিছুটা হলেও বেশি ছুটি দেওয়া হয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মচারীদের। দুর্গা পুজোর সময় থেকে টানা ছুটি শুরু হয়েছে আর সেই ছুটি শেষ হয়ে সোমবার থেকে খুলেছে অফিস। টানা ১৮ দিনের ছুটির পর সোমবার অফিস খুলতেই অনেকের মন খারাপ। আরও দিন কয়েক ছুটি পাওয়া গেলে বেশ ভালই হতো। তবে মন খারাপ করে লাভ নেই, কেননা নভেম্বর মাসে রাজ্য সরকার রাজ্যের সরকারি কর্মচারীদের জন্য চারটি বাড়তি ছুটির ঘোষণা করে দিল। চারটি বাড়তি ছুটির ঘোষণার ফলে সরকারি কর্মচারীরা ফের টানা ছুটি পেয়ে যাবে কালীপুজোর সময়।

কালীপুজো ১২ নভেম্বর রবিবারে পড়েছে। তাই ১৩ এবং ১৪ নভেম্বর অতিরিক্ত ছুটির ঘোষণা করেছে সরকার। ১৬ নভেম্বর বৃহস্পতিবার একটি বাড়তি ছুটি দেওয়া হয়েছে রাজ্যের তরফ থেকে। এবার ছটপুজো ১৯ নভেম্বর। ঐদিন আবার রবিবার পড়ে যাওয়ায় ছুটি মার খাচ্ছে। তবে রাজ্য সরকার কর্মীদের দুঃখ দূর করতে ২০ নভেম্বর অর্থাত্‍ সোমবার বাড়তি ছুটি দিয়ে দিল। আবার ২৭ নভেম্বর গুরু নানকের জন্মদিন উপলক্ষে ছুটি রয়েছে রাজ্য সরকারি কর্মচারীদের।

hiring.jpg