লাভলি মৈত্রের বিরুদ্ধে হাইকোর্টে মামলা দায়ের

বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের বেঞ্চে মামলাটির শুনানি হওয়ার কথা।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
mhtrd

File Picture

নিজস্ব সংবাদদাতা: তৃণমূলের বিধায়ক লাভলি মৈত্রের বিরুদ্ধে মামলা করার অনুমতি দিল কলকাতা হাইকোর্ট। সম্প্রতি লাভলির করা একটি ‘বদলা’ মন্তব্য ঘিরে বিতর্ক তৈরি হয়েছিল। সেই মন্তব্যের জন্যেই সোনারপুর দক্ষিণের বিধায়কের বিরুদ্ধে পদক্ষেপের আর্জি জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন এক মামলাকারী। বুধবার আদালত লাভলির বিরুদ্ধে মামলার অনুমতি দিয়েছে। বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের বেঞ্চে মামলাটির শুনানি হওয়ার কথা।

গত সোমবার ঘটনার সূত্রপাত। আরজি কর কাণ্ডের প্রতিবাদে সোনারপুরে একটি অবস্থান বিক্ষোভ কর্মসূচীতে ‘বদলা নেওয়ার’ হুঁশিয়ারি দিয়েছিলেন তৃণমূল বিধায়ক লাভলি। আরজি কর কাণ্ডের প্রতিবাদে ওই কর্মসূচীতে লাভলি বলেছিলেন, ‘বদলা তো ২০১১-য় হয়েছিল। ২০২৪-এ বদলা হবে”। এখানেই না থেমে তিনি আরও বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকে যদি আঙুল কেউ তোলে, সেই আঙুল কীভাবে নামাতে হয়, আমরা খুব ভালো ভাবে জানি”।

lovely maitra
File Picture

সিপিএম নেতা সুজন চক্রবর্তী এবং সায়ন বন্দ্যোপাধ্যায়ের নাম করে লাভলি এ-ও দাবি করেন যে, ‘বদলা’ না নেওয়ার কারণেই তারা এখনও ঘুরে বেড়ান। এর পরেই লাভলির বিরুদ্ধে সোনারপুর থানায় করেছিলেন সায়ন ভট্টাচার্য। লাভলির মন্তব্যের বিরোধিতায় সরব হয় অন্য বিরোধী দলগুলিও। আর এবার সেই হুমকির অভিযোগ এনেই লাভলির বিরুদ্ধে কলকাতা হাইকোর্টে পদক্ষেপের আর্জি জানানো হয়। বুধবার সেই আবেদনেরই শুনানি ছিল। হাইকোর্ট আবেদনকারীর মামলা দায়ের করার অনুমতি দিয়েছে।

calcutta highcourty1.jpg
File Picture

আগামী শুক্রবার বিচারপতি ভরদ্বাজের বেঞ্চে মামলাটির শুনানি হতে পারে। এদিকে তৃণমূলের দাবি, লাভলির ওই মন্তব্যকে প্রথম থেকেই সমর্থন করেনি তৃণমূল। বরং ওই মন্তব্যের জন্য তৃণমূলের শীর্ষ নেতৃত্বের তরফে তাঁকে সতর্ক করা হয়েছে।