বাতিল হয়ে গেল ২৭৮টি লোকাল ট্রেন? শনি-রবিতে কী হবে?

নন-ইন্টারলকিংয়ের কাজ না হওয়ায় স্বাভাবিক পরিষেবা পাবেন আপনারা। তাহলে কি বাতিল করা হল না ২৭৮টি লোকাল ট্রেন? শুক্রবার পূর্ব রেলের তরফে নয়া বিজ্ঞপ্তি জারি করার পরে সামনে এল বড় আপডেট।

author-image
Anusmita Bhattacharya
New Update
thr

নিজস্ব সংবাদদাতা: দমদম জংশনে যে নন-ইন্টারলকিংয়ের কাজ হওয়ার কথা ছিল, সেটা পিছিয়ে গেল। শুক্রবার পূর্ব রেলের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয় যে শুক্রবার থেকে আগামী সোমবার পর্যন্ত শিয়ালদা ডিভিশনের দমদম জংশনে নন-ইন্টারলকিংয়ের কাজ হওয়ার কথা থাকলেও আপাতত সেই কাজ হচ্ছে না। তবে ঠিক কোন কারণে নন-তইন্টারলকিং সংক্রান্ত কাজের জন্য একগুচ্ছ ট্রেন বাতিল থাকার বিজ্ঞপ্তি জারির পরদিনই সেটা ফিরিয়ে নেওয়া হল, তা পূর্ব রেল জানায়নি। পূর্ব রেলের তরফে শুধুমাত্র বলা হয়েছে যে যাত্রীদের স্বার্থেই সেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শনিবার এবং রবিবার মিলিয়ে শিয়ালদা ডিভিশনে ২৭৮টি লোকাল ট্রেন বাতিল করে দেওয়া হয়। আটটি এক্সপ্রেস বা মেল বা মেমু ট্রেন চলবে না বলে আগে প্রকাশিত হয়। ঘুম উড়ে গিয়েছিল মাদ্রাসা শিক্ষক নিয়োগের চাকরিপ্রার্থীদের একাংশ। রবিবার এতগুলি ট্রেন বাতিল থাকায় তাঁরা কীভাবে পরীক্ষাকেন্দ্রে পৌঁছাবেন, তা নিয়ে চিন্তায় ভুগছিলেন। নয়া বিজ্ঞপ্তি অনুযায়ী, শনিবার এবং রবিবার শিয়ালদা ডিভিশনের বিভিন্ন শাখায় যেরকমভাবে ট্রেন চলাচল করে, সেভাবেই ২ মার্চ এবং ৩ মার্চ পরিষেবা পাবেন।