মা লক্ষ্মী আসছে! তাতেও ভাসাবে বৃষ্টি? ফের কতদিন চলবে?

লক্ষ্মীপুজোয় দক্ষিণবঙ্গে কি হবে আকাশের অবস্থা?

author-image
Anusmita Bhattacharya
New Update
laxmi-1440x1008-1-1

নিজস্ব সংবাদদাতা: বর্ষার বিদায় এই সবে শুরু হয়েছে। এই সময় দক্ষিণবঙ্গে ফের বৃষ্টির হতে পারে বলে জানাল আলিপুর আবহাওয়া দফতর। এক টানা জেলায় জেলায় বৃষ্টি হতে পারে। সেই তালিকায় রয়েছে কলকাতাও। কাল মঙ্গলবার কার্নিভাল হতে চলেছে কলকাতায়। এদিন দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টি হতে পারে।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, বর্ষা বিদায় নেওয়ায় ভারী বৃষ্টি কোথাও দেখা যাবে না। বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত হচ্ছে তৈরী। তা নিম্নচাপে পরিণত হচ্ছে কি না সেকথা বলা যাবে না এখনই। তবে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে সমুদ্র উপকূলবর্তী জেলা যেমন দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। কার্নিভালের দিন বৃষ্টি দেখবে দক্ষিণবঙ্গের একাধিক জেলা। তবে কলকাতায় বৃষ্টির তেমন হবে না বলেই জানা গেছে। 

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, লক্ষ্মীপুজোর দিন বুধবার থেকে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতে হাল্কা থেকে মাঝারি বৃষ্টি দেখা দেবে। সমুদ্র থেকে অনেক জলীয় বাষ্প ঢুকবে আর ঠিক সেই কারণে এই বৃষ্টি হওয়ার সম্ভাবনা দেখা দিচ্ছে। বৃষ্টি হতে পারে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, নদিয়া, বীরভূম, মুর্শিদাবাদ জেলায়।