স্বামী প্রণবানন্দ মহারাজের আবির্ভাব তিথি ও শিবরাত্রি উপলক্ষে বিরাট ধর্মীয় শোভাযাত্রা কলকাতায়

ভারত সেবাশ্রম সংঘের প্রতিষ্ঠাতা যুগাচার্য স্বামী প্রণবানন্দ মহারাজের ১২৯ তম আবির্ভাব তিথি ও শিবরাত্রি উপলক্ষে বিরাট ধর্মীয় শোভাযাত্রা বেরল দক্ষিণ কলকাতায়।

author-image
Tamalika Chakraborty
New Update
aaaaaaa.jpg

নিজস্ব সংবাদদাতা : ভারত সেবাশ্রম সংঘের প্রতিষ্ঠাতা যুগাচার্য স্বামী প্রণবানন্দ মহারাজের ১২৯ তম আবির্ভাব তিথি ও শিবরাত্রি উপলক্ষে বিরাট ধর্মীয় শোভাযাত্রা বেরল দক্ষিণ কলকাতায়। বালিগঞ্জ ভারত সেবাশ্রম সংঘ থেকে বুধবার হাজার হাজার মানুষের এই  এই বর্ণাঢ্য শোভাযাত্রা শুরু হয়ে শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে  রাসবিহারী, হাজরা মোড় হয়ে বালিগঞ্জে সংঘের প্রধান কার্যালয়ে এসে শেষ হয়। শোভাযাত্রার অগ্রভাগে ছিলেন অশ্বারোহী সন্ন্যাসীরা। রাজ্যের বিভিন্ন জেলা থেকে স্কুল কলেজের হাজার হাজার ছেলে মেয়ে, ভারত সেবাশ্রম সংঘের শাখা কেন্দ্র এবং হিন্দু মিলন মন্দিরের সদস্যরা এই শোভাযাত্রায় অংশ নেন। পুরুলিয়ার ছৌ নৃত্য,ধুনুচি নাচ ও অন্যান্য সাংস্কৃতিক প্রদর্শনী ছিল শোভাযাত্রার অন্যতম আকর্ষণ।

11111111111.jpg

 2222.jpg

সংঘের প্রধান সম্পাদক স্বামী বিশ্বাত্মানন্দ মহারাজ বলেন, আগামী বৃহস্পতি ও শুক্রবার দুদিন ব্যাপী শিবরাত্রি উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। হোম, যজ্ঞ পূজার পাশাপাশি বিভিন্ন ধর্মীয় আলোচনা এবং লাঠি খেলা, ছোরা খেলার মতো শক্তি প্রদর্শন হবে এই অনুষ্ঠানে।

3333.jpg