সিঙ্গুরে টাটাদের তৃণমূল তাড়ায়নি! রতন টাটা প্রয়াত হতেই কী ফাঁস করলেন কুণাল ঘোষ?

কে খোঁচা দিলেন এই বিজেপি নেতাকে?

author-image
Anusmita Bhattacharya
New Update
mamatatata

নিজস্ব সংবাদদাতা: প্রয়াত হয়েছেন দেশের অন্যতম জনপ্রিয় ব্যক্তিত্ব রতন টাটা।আবেগপ্রবণ হয়ে বিশেষ পোস্ট করলেন বিজেপি নেতা তথাগত রায়। তিনি লেখেন, বিদায় রতন টাটা ! তোমার স্মৃতি তরুণ ভারতীয় শিল্পপতিদের কাছে প্রেরণা হয়ে জ্বলতে থাকুক! আমরা ছোটবেলায় দেখতাম দেয়ালে কম্যুনিস্টরা লিখছে, “টাটা-বিড়লার কালো হাত ভেঙে দাও, গুঁড়িয়ে দাও”।উত্তরে কংগ্রেস ছিল নিশ্চুপ। এই অন্তঃসারশূন্য স্লোগানবাজিই  বাঙালি হিন্দুর মূল্যবোধ নষ্ট করেছে।

এর জবাবে তৃণমূল নেতা কুণাল ঘোষ লিখলেন, এক, সিঙ্গুরে টাটাদের তৃণমূল তাড়ায়নি। সিপিএমের ভুল জমিনীতি, জোর করে কৃষিজমি দখলের প্রতিবাদ ছিল। জ্যোতি বসু, সিপিএম ও বামফ্রন্টের শরিকরা, কৃষক শাখার সংখ্যাগরিষ্ঠ অংশ বিরুদ্ধে ছিল। বিকল্প জমি বামফ্রন্ট সরকার জেদ করে দেয়নি। দিলে কারখানা হত। পরে তৃণমূল জমানায় টাটারা বিপুল লগ্নি নিয়েই বাংলায় আছেন।
  দুই, এই টাটা, বিড়লাকে শ্রেণীশত্রু বলত সিপিএম। বুদ্ধবাবুর সরকার টাটাদের হাতে কৃষিজমি তুলে দেওয়ার কড়া বিরোধিতা ছিল পার্টির মধ্যেই। 
  ফলে, এখন যে কমরেডরা রতন টাটার প্রয়াণ টেনে তৃণমূলকে আক্রমণ করছেন, তাঁরা ডাহা মিথ্যা বলছেন। রতনবাবু বিশিষ্ট শিল্পপতি; কিন্তু সিপিএমের ভুল নীতিকে বিশ্বাস করে ধাক্কা খেয়েছেন।
  কৌতূহল থাকলে পড়ুন: 'অব্যক্ত বুদ্ধদেব।' পত্রভারতী থেকে প্রকাশিত।