আরজি করে বিনা চিকিৎসায় রোগীর মৃত্যু! কুণাল ঘোষের মন্তব্য়ে নতুন বিতর্কের জন্ম

কুণাল ঘোষ জানিয়েছেন, আরজি করে বিনা চিকিৎসায় রোগীর মৃত্যু হয়েছে। যদিও জুনিয়র চিকিৎসকরা জানিয়েছেন, এমারজেন্সিতে সিনিয়র চিকিৎসকরা রয়েছেন। চিকিৎসায় কোনও ত্রুটি হচ্ছে না।

author-image
Tamalika Chakraborty
New Update
kunal ghoshw2.jpg



নিজস্ব সংবাদদাতা: কুণাল ঘোষ টুইট করে লিখেছেন, "সংবাদমাধ্যম সূত্রে: RGKarএ বিনা চিকিৎসায় মৃত  ২৮ বছর বয়সী যুবক। অভিযোগ, 9am থেকে বেলা 12 পর্যন্ত পেশেন্ট পড়েছিল। তারপরও তাকে ভর্তি নেওয়া হয়নি। কোন্ননগরে এক্সিডেন্ট হয় ওই যুবকের। দুই পায়ের উপর থেকে লরি চলে যায়। শ্রীরামপুর থেকে রেফার করা হয় কলকাতায়। কিন্তু চিকিৎসা হয়নি।" যদিও অভিনেত্রী কনিনিকা ফেসবুক লাইভে এসে জানিয়েছেন, তাঁর মা গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন। জুনিয়র চিকিৎসকরা আন্দোলনে থাকলেও  সিনিয়র চিকিৎসকরা চিকিৎসার কোনও ত্রুটি রাখছেন না। 

 

এই বিষয়ে আরজি কর সূত্রে কোনও তথ্য পাওয়া যায়নি। যদিও আরজি কর আন্দোলনের চিকিৎসকরা প্রথম থেকে জানিয়ে এসেছেন, কোনও রোগীকে ফিরে যেতে হচ্ছে না। জুনিয়র চিকিৎসকরা আন্দোলন করলেও সিনিয়র চিকিৎসকরা সামলাচ্ছেন।

rg kar

প্রসঙ্গত, আরজি করে ৯ আগস্ট তরুণী চিকিৎসকের মৃতদেহ উদ্ধার করা হয়। তারপর থেকে  পুলিশ ও আরজি কর প্রশাসনের  একাধিক পদক্ষেপে প্রশ্ন উঠতে শুরু করেছে। ১৩ আগস্ট সিবিআইয়ের হাতে চলে যায় তদন্তভার। ঘটনায় কলকাতা পুলিশ সঞ্জয় রায় নামের এক সিভিক ভলেন্টিয়ারকে গ্রেফতার করা হয়। আরজি করে নির্যাতিতা তরুণীর বিচার চেয়ে সারা রাজ্যে জ্বলে ওঠে। প্রায় প্রতিদিন বিচার চেয়ে মিছিল বের হচ্ছে কলকাতা সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে। আরজি করের জুনিয়র চিকিৎসকরা ছয় দফা দাবি রেখেছেন। আন্দোলনরত চিকিৎসকরা দাবি করেছেন, যতদিন পর্যন্ত না এই  দাবি মানা হচ্ছে, এই আন্দোলন চলবে। জুনিয়র চিকিৎসকদের এই আন্দোলনকে সমর্থন করছেন দেশের চিকিৎসক সম্প্রদায়। সুপ্রিম কোর্টের তরফে জানানো হয়েছে, আন্দোলনরত চিকিৎসকদের ওপর কোনও বলপ্রয়োগ করা যাবে না। বার বার অভিযোগ উঠছে, সরকারি হাসপাতালে জরুরি বিভাগে চিকিৎসা পাওয়া যাচ্ছে না। তবে সেই দাবি অস্বীকার করেছেন অভিনেত্রী কনিনিকা। তিনি ফেসবুক লাইভে এসে জানিয়ে দিয়েছেন। তাঁর মা শারিরীকভাবে গুরুতর অসুস্থ। সরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সিনিয়র চিকিৎসকরা চিকিৎসায় কোনও ত্রুটি রাখছেন না।

 tamacha4.jpeg