তৃণমূলের পতাকা পোড়ানোর ঘটনায় মুখ খুললেন কুণাল ঘোষ

কি বললেন নেতা ?

author-image
Adrita
New Update
kunal-ghosh

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ দেশ জুড়ে আজ আরজি করে তরুণী ডাক্তারকে ধর্ষণ এবং খুনের ঘটনায় প্রতিবাদের ঝড় উঠেছে। আজ রাতের বেলা ফের একবার জুনিয়র ডাক্তাররা একজোট হবেন। তারা আজ মোমবাতি হাতে প্রতিবাদ মিছিলে সমবেত হবেন।

h

এ ক্ষেত্রে উল্লেখ্য যে, গতকাল রাতে জুনিয়র ডাক্তাররা তরুণীকে হত্যার ঘটনায় প্রতিবাদ জানাতে সারা শহরের লাইট অফ করে মোমবাতি জ্বালায়। এই নক্কারজনক ঘটনার প্রতিবাদে সাধারণ মানুষ থেকে নেতামন্ত্রী সকলেই ধিক্কার জানিয়েছেন। বেশ কিছুদিন ধরেই নানা জায়গায় চলছে এই প্রতিবাদ মিছিল। নির্যাতিতার পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে যে, যতদিন না পর্যন্ত দোষীদের শাস্তি হবে, ততদিন পর্যন্ত চলবে এই প্রতিবাদ মিছিল। 

এ ক্ষেত্রে আরও উল্লেখ্য যে, এই নক্কারজনক ঘটনায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং পুলিশ কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগ চেয়েছে প্রতিবাদীরা। লালবাজারে তাই এক ডেপুটেশনও জমা দেওয়া হয়েছে। 

 Lok Sabha Election 2024: TMC leader Kunal Ghosh proposes female candidate  in Kolkata Uttar

গতকাল রাতে প্রতিবাদীরা রাস্তায় শাসক দল তৃণমূলের পতাকা পুড়িয়েছে। এই নিয়ে আজ সকাল থেকেই নানা বিতর্কের সশুরু হয়েছে। এই নিয়ে সরব হয়েছেন নেতা কুণাল ঘোষ। তিনি এক ভিডিও পোস্ট করে লিখেছেন, '' সাধারণ মানুষের প্রতিবাদে কখনও দলের পতাকা পোড়ানো হয় না। আমরাও পোড়াইনি, এসব সমর্থন করি না। অথচ কাল রাতে শ্যামবাজারে কিছু ছেলে সংগঠিতভাবে এটা করল। নাগরিক আবেগের আড়ালে এরা কারা ? নাগরিকদের কিছু বিরক্তি এবং প্রতিবাদের সুযোগ নিয়ে এরা কী করতে চায়, ভাবুন। '' 

 

এ ক্ষেত্রে উল্লেখ্য যে, আরজি করের ঘটনায় এই মুহূর্তে সিবিআইয়ের হেফাজতে আছেন হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। তার সাথেই সিবিআইয়ের হেফাজতে আছেন আরও তিনজন। আরজি কর কাণ্ডের দৌলতে এবার সামনে এসেছে হাসপাতালের মধ্যে ঘটে চলা নানা দুর্নীতির তথ্য। বেআইনি ওষুধ বিক্রি থেকে শুরু করে মর্গে শবদেহের বেআইনি লেনদেনসহ একাধিক আর্থিক দুর্নীতির তথ্য। 

এ ক্ষেত্রে আরও উল্লেখ্য যে, রাজ্য বিধানসভায় কয়েকদিন আগেই পেশ হয়েছে ধর্ষণ বিরোধী বিল। এই বিলকে স্বাগত জানিয়েছে রাজ্যের সব রাজনৈতিক দলগুলিই। এবার অপেক্ষা শুধুই যে, কবে আরজি করে ধর্ষণ এবং খুনের ঘটনার কবে দোষীদের প্রকৃত শাস্তি হয় তা দেখার। বলা বাহুল্য যে, এই ঘটনা সারা দেশ তো বটেই বিদেশে বসবাসকারী প্রবাসী ভারতীয়দের মনেও ক্ষোভের আগুন জ্বেলে দিয়েছে।

R G Kar Incident