বিশ্বকর্মা পুজোয় আকাশে লেখা হবে প্রতিবাদ, কালো ঘুড়ি জানান দেবে জাস্টিসের কথা

যেটুকু পুজোর জন্যে করতে হয় সেটুকুই দেখা যাচ্ছে মণ্ডপ গুলিতে। 

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
1726421762_kite-2

File Picture

নিজস্ব সংবাদদাতা: বিশ্বকর্মা পুজোর বাজার শুরু হয়েছে সোমবার। তবে বাজার শুরু হলেও তেমনভাবে দেখা নেই ক্রেতাদের। অন্যান্য বার এই সময়ে ক্রেতাদের ভিড় জমজমাট থাকতো। কিন্তু এবার সর্বদিকেই উল্টো ছবি। এমনকি পাড়ার মোড়ে, অলিতে গলিতে নেই পুজোর উন্মাদনাও। জোরে বাজছে না মাইক, চলছে না নাচের গান। যেটুকু পুজোর জন্যে করতে হয় সেটুকুই দেখা যাচ্ছে মণ্ডপ গুলিতে। 

আগামীকাল বিশ্বকর্মা পূজো হলেও বাজার ফাঁকাই দেখা গেলো এদিন। বিভিন্ন বাজারে ক্রেতাদের দেখা মিলল না তেমন ভাবে। প্রতিমার বিক্রিও একেবারেই নেই বললেই চলে। তবে যার চাহিদা এবার বাজারে দেখা যাচ্ছে, তা হল কালো ঘুড়ির চাহিদা। যে ঘুড়ির গায়ে লেখা ‘জাস্টিস ফর আরজি কর’। আবার কোথাও লেখা, ‘বিচার চায় তিলোত্তমা’। 

rg doctors 3
File Picture

যা জানা যাচ্ছে, আগামীকাল, আকাশ ঢাকবে কালো ঘুড়িতে। আকাশের গায়েই লেখা হবে প্রতিবাদ। সেখানেই চাওয়া হবে তিলোত্তমার দোষীদের শাস্তি। এই ভাবেই অভিনব উপায়ে প্রতিবাদ দেখাবেন বহু মানুষ। যেখানে লড়াই একে অপরের প্রতি না, লড়াই অন্যায়ের প্রতি, লড়াই ধর্ষকদের প্রতি। অনেকেই এর পিছনে মনে করছেন আরজি করের প্রভাব পড়েছে বিশ্বকর্মা পুজোর বাজারে। বিক্রেতাদের দাবি যারা প্রত্যেক বছর বড় করে বিশ্বকর্মা পুজো করতেন তারা এবার ছোট করে করছেন। যার ফলে বড় মূর্তির জায়গায় ছোট মূর্তি কিনছেন অনেকেই।

আবার অনেক জায়গায় ওই নমো নমো করে ঘট পুজো করে দেওয়া হচ্ছে। বিশ্বকর্মার প্রতিমাই কেনা হয়নি সেই সব জায়গায়। কেননা সকলেই চাইছেন, এবার এই ঘটনার চরমতম শাস্তি হোক, পুজোতে এবার মন নেই কারোর। তাই আকাশের গায়েও তারা লিখে দিতে চান প্রতিবাদ।

380a9ef29fd36fc3dded8fc11b99338214e111fca34de1d6505767332466ce30
File Picture

Adddd