এবার কালীপুজোয় স্পেশাল ট্রেন! মিস করবেন না...দেখুন সেই টাইমটেবিল

দুর্গাপুজোর পর এবার আসছে কালীপুজো। যাত্রীদের জন্য আবার রেল ব্যবস্থা করে দিচ্ছে স্পেশাল ট্রেন। কবে কখন পাবেন সেই ট্রেনগুলি দেখে নিন এখানে ক্লিক করে।

author-image
Anusmita Bhattacharya
আপডেট করা হয়েছে
New Update
f

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: এবার কালীপুজো আসছে। আর তাই ট্রেনের সংখ্যা বাড়িয়ে দেওয়া হল। দেখুন সেই তালিকা। 

শিয়ালদা-বারাসত-শিয়ালদা কালীপুজো স্পেশাল ট্রেন: বারাসতের কালীপুজো অত্যন্ত বিখ্যাত হওয়ায় মানুষের সুবিধার জন্য একজোড়া স্পেশাল ট্রেন চালানো হবে। শিয়ালদা থেকে ট্রেনটি ছাড়বে রাত ১২ টা ১০ মিনিটে। বারাসত থেকে রাত ১ টা ১০ মিনিটে ছাড়বে ওই ট্রেন।

শিয়ালদা-রানাঘাট-শিয়ালদা কালীপুজো স্পেশাল ট্রেন: শিয়ালদা-রানাঘাট লাইনেও একজোড়া কালীপুজো স্পেশাল লোকাল ট্রেন পাবেন। রাত ১২ টা ৪০ মিনিটে শিয়ালদা থেকে ছাড়বে আর রানাঘাট থেকে ওই স্পেশাল ট্রেনটি পাবেন রাত ১১ টা ৪৫ মিনিটে। উল্লেখ্য, শিয়ালদা-নৈহাটির মধ্যে কোনও স্পেশাল ট্রেন না দেওয়া হলেও শিয়ালদা-রানাঘাট-শিয়ালদা লোকাল নৈহাটির উপর দিয়ে পেরিয়ে যাবে। নৈহাটিতে নামতে পারেন বড়মার পুজো দেখার জন্য। 

শিয়ালদা-বারুইপুর-শিয়ালদা কালীপুজো স্পেশাল ট্রেন: কালীপুজোর শিয়ালদা-বারুইপুর লাইনে তিনটি স্পেশাল ট্রেন পাবেন যাত্রীরা। একটি ট্রেন বিকেল ৫ টা ৩৫ মিনিটে শিয়ালদা থেকে ছাড়বে। অপর ট্রেনটি শিয়ালদা থেকে পেয়ে যাবেন রাত ১২ টা ৩০ মিনিটে। আর বারুইপুর থেকে রাত ১ টা ২৫ মিনিটে স্পেশাল ট্রেনটি পেয়ে যাবেন। 

পূর্ব রেল ঘোষণা করে দিয়েছে যে রবিবার যেরকম সময়সূচি মেনে লোকাল ট্রেন চলাচল করে, সেরকমভাবেই কালীপুজোয় দুপুর ২টো পর্যন্ত (প্রান্তিক স্টেশন থেকে ছাড়ার সময়) সব লাইনে লোকাল ট্রেন পেয়ে যাবেন আপনারা। সেগুলি সব স্টেশনে পাবেন। সার্বিকভাবে ৬ টি মাতৃভূমি লোকাল-সহ ১২টি লোকাল ট্রেন বাতিল হয়ে যাচ্ছে।