আরজি কর কাণ্ডে উত্তাল বাংলা! এখনও চলছে বিক্ষোভ-সামনে এল রাতের ভিডিও

আরজি কর কাণ্ডে উত্তাল গোটা বাংলা।

author-image
Aniruddha Chakraborty
New Update
ম,ম্ন

নিজস্ব সংবাদদাতাঃ জানা গিয়েছে, আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতাল ধর্ষণ খুনের ঘটনায় স্বাস্থ্য ভবনে বিক্ষোভ অব্যাহত রেখেছেন জুনিয়র ডাক্তাররা।

কন্ম

প্রসঙ্গত, এর আগে চিকিৎসকদের আন্দোলনের সমর্থনে সাধারণ মানুষের জোয়ার দেখা যায়। কালীঘাটের বৈঠক ভেস্তে যা‌ওয়ার পর রবিবার মহামিছিলের ডাক দিয়েছিলেন জুনিয়র চিকিৎসকেরা। সেই মিছিল শেষে জনজোয়ার আটকাতে শেষে দিতে হল ব্যারিকেড। একবার আন্দোলনকারীদের সঙ্গে দেখা করে অভিনন্দন জানাতে চান সাধারণ মানুষ। যেন পিঠ চাপড়ে বলতে চান, ‘আমরা তোমাদের পাশে আছি।’ এদিকে, ভিড়ের চাপে দুর্ঘটনা ঘটার আশঙ্কায় সেই সকল মানুষকে ঢুকতে দিতে অপারগ আন্দোলনকারীরা। তার জন্য মাইকে প্রতিনিয়ত দুঃখপ্রকাশ করা হচ্ছে। এই ছবি বাঙালি শারদোৎসবে দেখতে অভ্যস্ত। আজ সেই ছবিই তিলোত্তমার খুনিদের শাস্তির দাবিতে চলা ধরনা মঞ্চে।

এক সাধারণ নাগরিক বলেন, “এটাও তো উৎসব আমাদের। আন্দোলনই এখন উৎসব আমাদের।” আরও এক সাধারণ নাগরিক বলেন, “আমরা চিকিৎসকদের প্রতি সমব্যথী। ওঁদের সঙ্গে রয়েছি। জাস্টিস চাইছি। ওঁরা অনেকদিন ধরে এখানে পড়ে আছেন। ওঁদের সমর্থনে এসেছি। এই বিপ্লবই উৎসব।” এক মহিলা বললেন, “এটাই আসল উৎসব। সেই উৎসবেই এসেছি। আর সমাজের প্রত্যেকের এগিয়ে আসা উচিত।” কোলে সন্তান নিয়ে আসা এক বাবা বললেন, “আমরা জাস্টিস পেতে চাই। একটা মায়ের কোল খালি হয়ে গেল। আর কারও যেন না হয়। তাই এই আন্দোলন।”