সিলেক্টিভ নয়, ইলেক্টিভ প্রতিনিধি নিয়োগ করতে হবে! মুখ্যমন্ত্রীকে সওয়াল জুনিয়র চিকিৎসকদের

জুনিয়র চিকিৎসকরা বলেন, টাস্ক ফোর্সে ডাক্তারদের প্রতিনিধি আরও বাড়াতে হবে। কলেজ লেভেল মনিটরিং কমিটিতে জুনিয়র ডাক্তারদের নির্বাচিত প্রতিনিধি রাখতে হবে।

author-image
Tamalika Chakraborty
New Update
Mamata

নিজস্ব সংবাদদাতা:  মুখ্যমন্ত্রীর সঙ্গে জুনিয়র চিকিৎসকদের বৈঠক হচ্ছে। আগের বৈঠকে লাইভ স্ট্রিমিংয়ে মুখ্যমন্ত্রী নাকচ করে দিলেও এই বৈঠকে লাইভ স্ট্রিমিং হচ্ছে। এখানে জুনিয়র চিকিৎসকরা বলেন, টাস্ক ফোর্সে ডাক্তারদের প্রতিনিধি আরও  বাড়াতে হবে। কলেজ লেভেল মনিটরিং কমিটিতে জুনিয়র ডাক্তারদের নির্বাচিত প্রতিনিধি রাখতে হবে। পাশাপাশি জুনিয়র চিকিৎসকরা বৈঠকে বলেন, এই কমিটি যেন সিলেক্টেড না হয়, ইলেক্টেড হয়। যাঁদের বিরুদ্ধে অভিযোগ, তাদের বিরুদ্ধে যেন তদন্ত হয়। পাশাপাশি জুনিয়র চিকিৎসকরা বলেন, অভয়ার মৃত্যুর বিচারের জন্য রাজ্য যেন সহযোগিতা করে। এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, রাজ্যের তরফে সব রকম সহযোগিতা করা হচ্ছে। রাজ্য চাইছে, যেন অভয়া তাড়াতাড়ি বিচার পান। 

প্রসঙ্গত, যে ১০ দফা দাবি নিয়ে জুনিয়র চিকিৎসকরা আন্দোলন করেছিলেন, অনশন করছেন, তার মধ্যে অন্যতম মেডিক্যাল কলেজগুলোতে গণতান্ত্রিক উপায়ে নির্বাচন। শনিবার মুখ্যসচিব অনশন মঞ্চে যান। সেখানে মুখ্যসচিবের ফোন থেকে  মুখ্যমন্ত্রীর ফোন থেকে জুনিয়র চিকিৎসকরা কথা বলেন। তখনই মুখ্যমন্ত্রী নবান্নে বিকেল পাঁচটার সময় বৈঠকের কথা জানিয়ে দেন। সেই সময় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, সমস্ত মেডিক্যাল কলেজগুলোতে নির্বাচন তিন-চার মাসের আগে করা সম্ভব নয়।  থ্রেট কালচার নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে জুনিয়র চিকিৎসকরা বৈঠক করছেন। মুখ্যমন্ত্রী  বিনা প্রমাণে সাসপেন্ডের বিরোধিতা করেন । যদিও জানানো হয়েছে, প্রমাণ ও সিস্টেমের পরেই তাদের সাসপেন্ড করা হয়েছে।