সিসিটিভি ওখানে বসবেই! যাদবপুরে কোথায় কোথায় নজরদারি শুরু?

যাদবপুরে প্রথম বর্ষের ছাত্রের মৃত্যুর পর থেকে সিসিটিভি নিয়ে জোর বিতর্ক চলছে। এবার জানা গেল সিসিটিভি বসানো হবে বিশ্ববিদ্যালয় চত্বরে। কোথায় কোথায় বসবে সেই ক্যামেরা?

author-image
Anusmita Bhattacharya
New Update
jadavpurdeath

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: সিসিটিভি ক্যামেরা বসানোর তোড়জোড় কি খুব তাড়াতাড়ি শুরু হচ্ছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে? এমনই ইঙ্গিত দিলেন অন্তর্বর্তীকালীন উপাচার্য বুদ্ধদেব সাউ। তিনি জানিয়েছেন যে বিশ্ববিদ্যালয় চত্বরে বেশ কয়েকটি জায়গায় সিসিটিভি ক্যামেরা বসানো হবে। কোথায় কোথায় বসানো হতে পারে তাও জানিয়েছেন তিনি।

রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু আগেই জানিয়েছিলেন যে সিসিটিভি ক্যামেরা বসানো হবে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বেশ কয়েকটি জায়গায়। এ বার নতুন উপাচার্য বুদ্ধদেবও জানালেন যে বিশ্ববিদ্যালয়ের সিসি ক্যামেরা কোথায় কোথায় থাকবে। জানা গেছে যে একজিকিউটিভ কাউন্সিলের বৈঠকের আগেই ক্যাম্পাসে সিসিটিভি ক্যামেরা বসানোর কাজ শুরু হয়ে যেতে পারে। নইলে বৈঠকের পর বসানো হবে সিসিটিভি। বিশ্ববিদ্যালয়ের পাঁচটি গেট, প্রতিটি হস্টেলে প্রবেশের মুখে এবং সব বিভাগের প্রতি তলায় বসানো হবে সিসি ক্যামেরা। প্রথম বর্ষের ছাত্রের মৃত্যুর পর বিভিন্ন মহল থেকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে সিসি ক্যামেরা বসানোর দাবি উঠেছিল। এই দাবিতে বিক্ষোভও দেখায় রাজ্যের শাসকদলের ছাত্র সংগঠন তৃণমূল ছাত্র পরিষদ। যদিও পড়ুয়াদের একাংশ এই নিয়ে আপত্তি তুলেছিল। সিসি ক্যামেরা বসানোর সিদ্ধান্ত এবার নিয়ে নিলেন কর্তৃপক্ষ। 

impact