নিত্যযাত্রীদের জন্য দারুণ সুখবর, বাড়ল পরিষেবা

মেট্রোর জেনেরাল ম্যানেজার পি উদয় কুমার রেড্ডি সমস্ত প্যারামিটার এবং সংগৃহীত তথ্য বিশ্লেষণ করার পরে বেহালা এবং সংলগ্ন এলাকার মানুষের সুবিধার জন্য পার্পল লাইনে দৈনিক মেট্রো পরিষেবার সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

author-image
SWETA MITRA
New Update
metro.jpg

নিজস্ব সংবাদদাতাঃ মেট্রো যাত্রীদের জন্য সুখবর। এখন জোকা-তারাতলা রুটে আরও মেট্রো পরিষেবা (Metro Railways) চালু হতে চলেছে। বেশ কিছু সময় ধরে যাত্রীরা এই রুটে আরও বেশি মেট্রো পরিষেবার দাবি করছিলেন, তাই যাত্রীদের দাবির কথা মাথায় রেখে ইতিমধ্যে একটি বিশদ সার্ভে চালানো হয়েছে। মেট্রো কর্মকর্তারা এই মুহুর্তে প্রয়োজনীয় সংখ্যক দৈনিক পরিষেবা নিশ্চিত করার জন্য এই অঞ্চলের পড়ুয়া এবং শিক্ষকদের পাশাপাশি অফিসগামীদের সাথেও কথা বলেছেন। মেট্রোর জেনেরাল ম্যানেজার পি উদয় কুমার রেড্ডি সমস্ত প্যারামিটার এবং সংগৃহীত তথ্য বিশ্লেষণ করার পরে বেহালা এবং সংলগ্ন এলাকার মানুষের সুবিধার জন্য পার্পল লাইনে দৈনিক মেট্রো পরিষেবার সংখ্যা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

আজ সোমবার থেকে জোকা ও তারাতলার মধ্যে ১২টি সার্ভিসের পরিবর্তে ২৪টি দৈনিক সার্ভিস (১২টি আপ+১২টি ডাউন) সোমবার থেকে শুক্রবার পর্যন্ত 'ওয়ান ট্রেন অনলি সিস্টেম' অনুসরণ করে চলাচল করবে। পরিষেবাগুলির এই বৃদ্ধি স্থানীয় জনগণের চাহিদা পূরণ করবে এবং ব্যস্ত সময়ে তাদের সুবিধাজনকভাবে যাতায়াত করতে সহায়তা করবে বলে ধারণা করা হচ্ছে। এছাড়া জোকা-তারাতলা অংশে (সোমবার থেকে শুক্রবার) মেট্রো পরিষেবার ফ্রিকোয়েন্সি ৬০ মিনিটের পরিবর্তে ৪০ মিনিট হবে। প্রথম মেট্রো সকাল ০৮.৫৫ মিনিটে উপলব্ধ হবে।  জোকা থেকে শেষ পরিষেবাটি ১৬.২০ মিনিটে উপলব্ধ হবে।  

 

তারাতলা থেকে প্রথম মেট্রো ১০.৩০ এর পরিবর্তে ০৯.২০ মিনিটে এবং তারাতলা থেকে শেষ পরিষেবা ১৬.৪০ মিনিটে পাওয়া যাবে। তারাতলা থেকে ডাউন দিকে ১২.৩০ টা থেকে ১৫.৩০ টা পর্যন্ত কোনও পরিষেবা ব্যবধান থাকবে না। মেট্রো রেলের সিপিআরও কৌশিক মিত্র জানিয়েছেন, 'অফিসগামী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পড়ুয়া এবং আশেপাশের এলাকার বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি পূরণ করা হল। এই রুটে দৈনন্দিন পরিষেবার সংখ্যা বৃদ্ধির ফলে এই অঞ্চলের মানুষ উপকৃত হবেন। মেট্রোর আধিকারিকরা পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন এবং যাত্রীদের সংখ্যা রক্ষণাবেক্ষণ চালিয়ে যাবেন এবং ভবিষ্যতে  আরও প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।' শনি ও রবিবার এই অংশে কোনও বাণিজ্যিক পরিষেবা থাকবে না।

ad.jpg