নেতাজি ইনডোরে আজ ২৯তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠান

২৯ তম কিফ উৎসবে ৩৯টি দেশের ২১৯টি সিনেমা প্রদর্শিত হবে। স্পেন হবে এবারের ফোকাস কান্ট্রি। শহরের মোট ২৩টি ভেন্যুতে এগুলি প্রদর্শিত হবে।

author-image
Adrita
New Update
g

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতাঃ কলকাতার নেতাজি ইনডোর স্টেডিয়ামে আজ উদ্বোধন হতে চলেছে ২৯তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের। উদ্বোধনে উপস্থিত থাকবেন অভিনেতা সালমান খান, অনিল কাপুর এবং কমল হাসান এবং অন্যান্যরা। তবে সূত্র মারফত জানা গিয়েছে এই বছর অনুষ্ঠানে উপস্থিত থাকবেন না বলিউড বাদশা  শাহরুখ খান। সম্প্রতি, খানের স্থলাভিষিক্ত হন প্রাক্তন বিসিসিআই সভাপতি এবং ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক সৌরভ গাঙ্গুলী পশ্চিমবঙ্গের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে।

 

hiren

মহানায়ক উত্তম কুমার অভিনীত ১৯৬৩ সালের বাংলা ক্লাসিক 'দেয়া নেয়া' উৎসবের উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে প্রদর্শিত হবে। এছাড়াও, শতবর্ষের শ্রদ্ধাঞ্জলি বিভাগে মৃণাল সেন, দেব আনন্দ এবং রিচার্ড অ্যাটেনবরো সহ আরও পাঁচজনের চলচ্চিত্রও অন্তর্ভুক্ত থাকবে। তথ্য ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রী ইন্দ্রনীল সেন জানিয়েছেন যে চলচ্চিত্র নির্মাতা অনুরাগ কাশ্যপের 'কেনেডি' উৎসব চলাকালীন প্রদর্শিত হবে এবং তারপরে দর্শক এবং মিডিয়ার সাথে একটি প্রশ্নোত্তর পর্ব হবে। 

এই আন্তর্জাতিক অনুষ্ঠানের আর এক বিশেষ আকর্ষণ হল, গায়ক অরিজিৎ সিং এর কণ্ঠে KIFF- এর থিম সং।পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গানটির পাঞ্চ লাইনে তার অবদান রেখেছেন। এবং এই থিম সং-এর গীতিকার হলেন শ্রীজাত। সংগীতের আয়োজন করেছেন সঙ্গীত পরিচালক ইন্দ্রদীপ দাশগুপ্ত। 

hiring.jpg