আগামী ২৪-৪৮ ঘণ্টায় বৃষ্টি! শেষ বেলায় কোন কোন জেলা ভিজবে?

আগামী ২৪-৪৮ ঘণ্টায় বৃষ্টি আসছে। এবার বর্ষা বিদায় নেওয়ার আগে শেষ খেল দেখাবে। তৈরী থাকুন আপনিও। দেখে নিন আপনার জেলায় আছে কিনা বৃষ্টির সম্ভাবনা।

author-image
Anusmita Bhattacharya
New Update
rain kolss.jpg

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: বর্ষার বিদায় পর্ব শুরু হয়ে গেছে পূর্ব ভারতের রাজ্যগুলি থেকে। বিহার এবং ঝাড়খণ্ডের কিছু অংশে বর্ষা বিদায় নিচ্ছে। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু প্রত্যাহারের অনুকূল পরিস্থিতি দেখা গেছে পূর্ব ভারতের রাজ্যগুলিতে এবং আমাদের রাজ্য পশ্চিমবঙ্গেও। চলতি সপ্তাহেই আমাদের রাজ্যেও বর্ষা বিদায় পর্ব শুরু হয়ে যেতে পারে। এবার জানা গেল যে আগামী ২৪ ঘণ্টায় পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনার কিছু অংশে হালকা বৃষ্টি হতে পারে খুব সামান্য। দক্ষিণবঙ্গের বাকি জেলায় বৃষ্টির সম্ভাবনা প্রায় নেই। তাপমাত্রা সামান্য বাড়লেও বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে বুধবার পর্যন্ত।

ধীরে ধীরে জলীয় বাষ্প কমতে শুরু করবে। বর্ষা বিদায়ের অনুকূল পরিস্থিতি তৈরি হবে। আর্দ্রতাজনিত অস্বস্তি কমে শুকনো আবহাওয়া তৈরি হবে। দক্ষিণ-পশ্চিমের বাতাসের পরিবর্তে উত্তর ও পূর্বের হাওয়ার প্রভাব এবার বাড়বে। আগামী তিন-চার দিন শুষ্ক আবহাওয়া থাকবে দক্ষিণবঙ্গে। পূর্ব ভারত থেকে বর্ষা বিদায় পর্ব শুরুর অনুকূল পরিস্থিতি এসে গেছে। আপাতত পরিষ্কার আকাশ থাকবে দক্ষিণবঙ্গে। বৃষ্টির সম্ভাবনা কার্যত নেই। এদিকে আবার উত্তরবঙ্গেও আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টায় বৃষ্টি হতে পারে। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলায়। নীচের দিকের তিন জেলাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা উড়িয়ে দেওয়া যাচ্ছে না। আগামী ২৪ ঘণ্টায় একটু বেশি বৃষ্টি হতে পারে পার্বত্য এলাকা এবং জলপাইগুড়ি ও কোচবিহার জেলায়। বুধবারের পর থেকে বৃষ্টির পরিমাণ কমলেও হালকা বৃষ্টি বিক্ষিপ্তভাবে হওয়ার সম্ভাবনা রয়েছে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি এই পাঁচ জেলায়।

hire