আবহাওয়ার নতুন খেলা শুরু! রবি-সোমেও তুমুল বৃষ্টি! কোন কোন জেলা ভেসে যাবে?

এল বড় আপডেট।

author-image
Anusmita Bhattacharya
New Update
Kolkata rain

নিজস্ব সংবাদদাতা: বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গোৎসবের এই চারটে দিনের অপেক্ষায় থাকে সবাই। পুজো প্রায় শেষের মুখে কারণ আজ দশমী। প্রায় গোটা পুজোয় আবহাওয়া ভাল ছিল। প্রবল ঝড় বৃষ্টি দেখা যায়নি দক্ষিণের কোথাও।

পুজোর শেষের দিকে এসে প্রবল ঝড় বৃষ্টি হয়ে না সব জেলায়। কোথাও কোথাও খুব স্বল্প সময়ের জন্য হলেও বিক্ষিপ্ত বৃষ্টি হবেই। আজ পুরুলিয়া সর্বোচ্চ তাপমাত্রার থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন তাপমাত্রার পারদ থাকতে পারে ২২ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া পরিবর্তনের সঙ্গে পাল্লা দিয়ে পাল্টাচ্ছে তাপমাত্রা। বিক্ষিপ্ত ঝড় বৃষ্টি হতে পারে দক্ষিণের একাধিক জায়গায়। বজ্রবিদ্যুৎসহ হালকা বৃষ্টি দেখা দিতে পারে দক্ষিণবঙ্গের হুগলি , উত্তর ২৪ পরগণা, দক্ষিণ ২৪ পরগণা জেলায়। এছাড়া দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও কম-বেশি বৃষ্টি চলবে। তবে ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে না কোনও ক্ষেত্রেই। হালকা থেকে মাঝারি বৃষ্টি আপনারা পেতে পারেন বিভিন্ন জেলায়।

বিক্ষিপ্ত ঝড় বৃষ্টি হতে পারে উত্তরে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হওয়ার সম্ভাবনা। উত্তরবঙ্গের বাকি জেলাগুলিকে আগামী কয়েক দিন প্রবল ঝড় বৃষ্টি নেই বলেই জানা গেছে। অধিকাংশ জেলাতেই হালকা বৃষ্টি হবে।