আরজি কর কাণ্ডঃ 'মমতা দিদি কথা নয়-কাজ দরকার', সব রাজ্যের হিসাব দিয়ে বিস্ফোরক টুইট মুখ্যমন্ত্রীর

মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল।

author-image
Aniruddha Chakraborty
New Update
mamata36

file pic

নিজস্ব সংবাদদাতাঃ আরজি কর কাণ্ড নিয়ে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে গুজরাটের মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল বলেন, "মমতা দিদি, আমাদের শুধু কথায় নয়, কাজ দরকার।পকসো আইন এবং মহিলাদের সুরক্ষার জন্য অন্যান্য আইনগুলো বলিষ্ঠ, তবে তার প্রভাব স্থানীয় পুলিশের দ্রুত এবং ন্যায্য পদক্ষেপের উপর নির্ভর করে। তদন্ত থেকে শুরু করে দোষী সাব্যস্ত হওয়া পর্যন্ত সময়োপযোগী বিচার অত্যন্ত গুরুত্বপূর্ণ।" 

bhupendra patel edited.jpg

তিনি আরও বলেন, "মমতা দিদি এই কেসগুলি বিবেচনা করুন: সুরাটের পাণ্ডেসারা পকসো মামলায় ১০ দিনের মধ্যে চার্জশিট, ২২ দিনের মাথায় ধর্ষকের মৃত্যুদণ্ড। পুনা থানা মামলায় ধর্ষকের ৩২ দিনের মাথায় ফাঁসির সাজা। শুধু ধর্ষণের মামলা নয়, ২২ বছরের মেয়েকে খুনের ক্ষেত্রেও গুজরাট পুলিশ ৯ দিনের মধ্যে চার্জশিট দাখিল করেছে এবং ৭৫ দিনের মধ্যে ন্যায়বিচার পেয়েছে, ফাঁসির সাজা হয়েছে খুনির।ভাবনগর পকসো মামলা: ২৪ ঘণ্টার মধ্যে চার্জশিট; ন্যায়বিচার হয়েছে ৫২ দিনে। উত্ত্যক্ত ও হয়রানির মামলায় দোষীদের ৫ বছরের কারাদণ্ড হতে পারে।" 

তিনি আরও বলেন, "নারীর নিরাপত্তা একটি মৌলিক মানবাধিকার, রাজনৈতিক ইস্যু নয়। আমাদের অবশ্যই জরুরি, স্বচ্ছতা এবং সম্মিলিত দায়িত্ব নিয়ে কাজ করতে হবে। আসুন আমরা নিশ্চিত করি আমাদের মা, মেয়ে ও বোনেরা যেন নির্ভয়ে বেঁচে থাকে। আর দেরি নয়, আর কোনো অজুহাত নয়- শুধু তাৎক্ষণিক পদক্ষেপ ও জবাবদিহিতা।"