সাক্ষী থাকলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী, বিধানসভায় মিলে গেল সব দল!

আজ নিজের শেষ সফরসূচী সারছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
WhatsApp Image 2024-08-09 at 11.19.38

File Picture

নিজস্ব সংবাদদাতা: দলে দলে কাদা ছোঁড়াছুড়ি নতুন নয়। রাজনীতির অন্যতম অঙ্গই হল এটি। কখনও এর মাত্রা লাগামছাড়া হয়ে যায়, তো কখনও আবার হাসি-ঠাট্টায় সব মিটে যায়। এরকমই বহু মাত্রাছাড়া তর্ক-বিতর্কের সাক্ষী বিধানসভা। আজও প্রতিনিয়ত বিভিন্ন ঘটনার সাক্ষী থাকছে এই বিধানসভা চত্বর। অথচ আজ সেখানেই দেখা গেল সব দলের এক হয়ে যাওয়ার দৃশ্য। আর অবশ্যই এর অন্যতম হকদর প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য।

আজ নিজের শেষ সফরসূচী সারছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। সকাল থেকে বড্ড ব্যস্ত তিনি। ব্যস্ত রেখেছেন আপামোড় বামপন্থীদের। পিস ওয়ার্ল্ড থেকে যাত্রা শুরু করে বিধানসভায় পৌঁছে সেখান থেকে আলিমুদ্দিন গিয়ে তারপর সবশেষে পা রাখবেন এনআরএসে। সারাদিনের সফরনামা। তবে তাঁর এই সফরনামায় চোখে জল অনেকেরই। অনেকেই বলছেন ‘কমরেড বিদায়! লাল সেলাম’। তবে এই সবের মাঝে চোখ কারলো বিধানসভা প্রাঙ্গন।

gghjuikoi
File Picture

আজ আর কোনও কাদা ছোঁড়াছুড়ি নয়, আজ শুধুই শ্রদ্ধা জানানোর দিন। আর তাই তৃণমূল, বিজেপি, বাম, কংগ্রেস সবাই মিলে গেল। প্রাক্তন মুখ্যমন্ত্রীর চারিপাশে ঘিরে দাঁড়ালেন – অভিষেক, ববি হাকিম, শুভেন্দু, সুজন চক্রবর্তীরা। একে একে শ্রদ্ধা জানালেন প্রত্যেকেই। প্রাক্তন মুখ্যমন্ত্রী আজ শেষবার বিদায় জানালেন বিধানসভাকে। আর সেই শেষ বারেই তিনি দেখে গেলেন ‘বিবিধের মাঝে মিলন মহান’! 

bghyiuokoi
File Picture

India Post Advertisement Rakhi_300x250

Adddd