নিরাপত্তা সংক্রান্ত দাবির দ্রুত নিষ্পত্তির আবেদন জুনিয়র ডাক্তারদের

আজ পুনরায় মুখ্যমন্ত্রীর সাথে নবান্নে বৈঠক জুনিয়র ডাক্তারদের। তাদের দাবি পাঁচ দফা দাবির মধ্যে ৪ এবং ৫ নম্বর দাবির দ্রুত নিষ্পত্তি না করলে কাজে ফিরবেন না তারা।

author-image
Debapriya Sarkar
New Update
4th and 5th rule

ব্রেকিং : পাঁচ দফা দাবির মধ্যে অনেকগুলোই মেনে নিয়েছেন মুখ্যমন্ত্রী, কিন্তু জুনিয়র ডাক্তাররা এখনও কর্মবিরতি অব্যাহত রেখেছেন। হাসপাতালের নিরাপত্তা ও পরিকাঠামোর উন্নতি সংক্রান্ত দাবিগুলোই তাঁদের আন্দোলনের মূল কেন্দ্রবিন্দু। বুধবার সকালে, আন্দোলনকারীরা মুখ্যসচিব মনোজ পন্থকে ইমেল পাঠিয়ে টাস্ক ফোর্সের সঙ্গে বৈঠকের ব্যবস্থা করেন।

মেলে জুনিয়র ডাক্তাররা বলছেন, নিরাপত্তা এবং চিকিৎসা পরিকাঠামো নিয়ে তাঁদের চার ও পাঁচ নম্বর দাবিগুলো দীর্ঘমেয়াদি। এ বিষয়ে পর্যাপ্ত পদক্ষেপ না হওয়া পর্যন্ত তাঁরা আন্দোলন চালিয়ে যাবেন। চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য শৌচাগার, বিশ্রামকক্ষ, সিসি ক্যামেরা ও নিরাপত্তারক্ষী প্রয়োজন।

এছাড়া, রোগীর আত্মীয়দের হামলা, রোগী রেফার করার পদ্ধতি ও মহিলা স্বাস্থ্যকর্মীদের বিরুদ্ধে হেনস্থা নিয়ে সচেতনতা বৃদ্ধির দাবি তোলা হয়েছে। সরকারের পক্ষ থেকে নিরাপত্তার বিষয় নিয়ে পদক্ষেপের আশ্বাসও দেওয়া হয়েছে, তবে জুনিয়র ডাক্তারদের উদ্বেগ কমেনি।