আর.জি কর মেডিকেল কলেজ আর্থিক দুর্নীতি মামলায় চিকিৎসক বিধায়ক সুদীপ্ত রায়কে তলব ইডির

আরজিকর দুর্নীতি মামলায় চিকিৎসক বিধায়ক সুদীপ্ত রায়ের বাড়ি কুড়ি ঘন্টা তল্লাশি চালিয়ে প্রচুর নথি সংগ্রহ করেছে ইডি। কোটি কোটি টাকার কোনো হিসেব নেই।

author-image
Debapriya Sarkar
New Update
Sudipta roy

নিজস্ব প্রতিবেদন : আরজিকর ঘটনা কে কেন্দ্র করে বর্তমানে উত্তাল বাংলা। এর মধ্যেই চিকিৎসক-বিধায়ক সুদীপ্ত রায় কে আজই তলব ইডির। দুদিন আগে সুদীপ্ত রায়ের সিথির মোড়ের বাড়ি ও নার্সিংহোমে তল্লাশি চালিয়েছিল ইডি। প্রায় কুড়ি ঘন্টা সুদীপ্ত রায়ের বাড়ি তল্লাশি করা হয়। এরপর ইডি হানা দেয় সুদীপ্ত রায়ের হুগলির দাদপুরের বাগানবাড়িতেও। সুদীপ্ত রায়ের বাড়ি নার্সিংহোম ও বাগান বাড়িতে ম্যারাথন তল্লাশি চালায় ইডি। তারপরে আজ সুদীপ্ত রায়কে দেখে পাঠায় ইডি।

Sudipta Roy

ইডি সূত্রের খবর, সুদীপ্ত রায়ের বাড়ি তল্লাশি চালিয়ে প্রচুর নথি সংগ্রহ করা হয়েছে। ইডি তরফে দাবী করা হয়েছে, মূলত আরজিকর দুর্নীতি মামলার তদন্ত করতে গিয়ে আর্থিক লেনদেন সংক্রান্ত তথ্য তারা যখন সংগ্রহ করছিলেন সেখানে একাধিকবার সুদীপ্ত রায়ের নাম উঠে আসে। আরজিকর দুর্নীতি মামলায় কোটি কোটি টাকা কোথায় গেল, এই সংক্রান্ত জিজ্ঞাসাবাদের জন্য আজ তলব করা হয়েছে চিকিৎসক বিধায়ক সুদীপ্ত রায় কে তার বয়ান রেকর্ড করার জন্য।

Sudipta Roy

অন্যদিকে, কালীঘাটের পর নবান্ন, একের পর এক বৈঠক করেও খুলছে না জট। আজ দশম দিন জুনিয়র ডাক্তারদের ধর্নার। কর্ম বিরতিতেই অনর জুনিয়র ডাক্তাররা। জুনিয়র ডাক্তারদের অভিযোগ, বৈঠকের মিনিটস দেননি মুখ্য সচিব, শুধু মৌখিক আশ্বাস দিয়েছেন।

উল্লেখ, বুধবার নবান্নে জুনিয়র ডাক্তারদের সন্ধে ৬টা ৪০ থেকে ২ ঘণ্টা ২০ মিনিটের বৈঠক হয়েছে মুখ্য সচিবের সাথে। এরপর কার্যকরণী লিখতে পার হয়ে গিয়েছে রাত বারোটা। বৈঠকের পর জুনিয়র ডাক্তারদের দাবি, থ্রেট কালচার-সহ সব দাবিকে সঠিক বলে লিখিত দিতেও আপত্তি সরকারের। কিন্তু, তাতে বন্ধ হবে না প্রতিবাদ। থ্রেট কালচার বন্ধ করা থেকে সুরক্ষা, ৩ দফা দাবিতে অনড় জুনিয়র ডাক্তাররা। জুনিয়র ডাক্তারদের পাশে নির্যাতিতার পরিবার।