পুজোয় বাড়ি ফেরা নিয়ে টেনশন? সারারাত চলবে বাস! দেখুন রুট

কলকাতার বহু জায়াগায় পঞ্চমী থেকেই অটো চলাচল নিয়ন্ত্রণ করতে থাকে পুলিশ। তাই এবার যাত্রীদের পুজোয় প্রতিমা দর্শনে সাহায‍্য করতে সারারাত রাস্তায় থাকবে বাস।

author-image
Anusmita Bhattacharya
New Update
buskolkata

ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা: পুজোয় বাস নিয়ে টেনশন আর থাকবে না আপনার। কারণ এবার দর্শনার্থীদের জন্য এবার রাস্তায় নামছে প্রচুর বাস। জানুন সেই রুট। আসলে গত কয়েক বছর ধরে রাতের জেগে ঠাকুর দেখার পরিমাণ অনেক বেড়ে গেছে। তাই যাত্রীদেড় সুবিধার কথা ভেবে বাস-মেট্রো চলাচল বাড়ানো হয়ছিল। ইতিমধ‍্যে পঞ্চমী, ষষ্ঠীতেও গভীর রাত পর্যন্ত মেট্রো চালানোর কথা ঘোষণা করে দিয়েছে মেট্রোরেল কর্তৃপক্ষ। সেই সঙ্গে পুজোর পঞ্চমী থেকেই সারা রাত বাস চালানো নিয়ে ভাবছে বেসরকারি বাসমালিকেরা। কলকাতার বহু জায়াগায় পঞ্চমী থেকেই যান চলাচল নিয়ন্ত্রণ করা শুরু করে দেয় পুলিশ। বিভিন্ন রুটে বন্ধ করে দেওয়া হয় অটো চলাচল। সেই কারণে যাত্রীদের পুজোয় প্রতিমা দর্শনে সাহায‍্য করতে সচল রাখা হবে বাস চলাচল। 

নিউ টাউন, ভিআইপি রোড, সল্টলেক, ইএম বাইপাস, বি টি রোড, গড়িয়াহাট, টালিগঞ্জ, এসপ্লানেড, ডায়মন্ড হারবার রোডের একাধিক রুটে যেখানে যাত্রী অহরহ পাওয়া যায়, সেখানেই বাস চালানোর ক্ষেত্রে আগ্রহ প্রকাশ করছে বিভিন্ন মালিক সংগঠনগুলি। এর পাশাপাশি, রাতে বাস চললে যাত্রীদের চাহিদাও বেড়ে যায়, এমনটাই জানাচ্ছে বিভিন্ন বাসমালিক সংগঠনগুলি। তবে যাত্রী থাকলে তবেই শহরের গুরুত্বপূর্ণ রুটে পঞ্চমী থেকে নবমী পর্যন্ত সারা রাত ধরে এবার বাস চলবে।