'১৪ তারিখ থেকে মিছিলে গেছি তার জন্য প্রফেশন বন্ধ রেখে দিলেই দোষী আমার কাছে দাঁড়াবে? খাবো কী?' ট্রোলারদের প্রশ্ন নৃত্যশিল্পীর

গর্জে উঠলেন এই প্রতিবাদী নৃত্যশিল্পী।

author-image
Anusmita Bhattacharya
New Update
Untitled design (15)

নিজস্ব সংবাদদাতা: সম্প্রতি আর জি কর কাণ্ডকে কেন্দ্র করে বাংলা উত্তাল হয়ে উঠেছে। নানা মহল থেকে মানুষ নেমেছে মিছিলে, প্রতিবাদে। রোজ প্রতিবাদের জন্য নানা ধরনের উদ্যোগ নিচ্ছে সাধারণ নাগরিক। এমনকি জুনিয়র ডাক্তাররা পর্যন্ত কর্মবিরতি চালিয়ে যাচ্ছেন এবং তারা বেশ কিছু দাবিকে সামনে রেখে আন্দোলন করে যাচ্ছেন যাতে নির্যাতিতা সঠিক বিচার পায়। আর তার সঙ্গে যোগ দিয়েছেন সেলিব্রেটিরাও।  

458386261_8166716566731310_4897837295211060242_n

স্বস্তিকা মুখোপাধ্যায়, শ্রীলেখা মিত্র, সোহিনী সরকার, সুদীপ্তা চক্রবর্তী, বিদীপ্তা চক্রবর্তী প্রমুখ বেশ কিছু পরিচিত মুখ মিছিলের অগ্রভাগ আছেন। তবে এর মধ্যেই বেশ কিছু সেলিব্রেটিকে উদ্দেশ্য করে নানা ধরনের কুমন্তব্য বা সমালোচনা বা ট্রোল করা হচ্ছে। এই সমস্ত অভিনেতা অভিনেত্রী টাই রাস্তায় নামার পাশাপাশি নিজেদের কাজ চালিয়ে যাচ্ছেন এবং তাদের বিভিন্ন আগামী কাজের প্রচার করছেন। আর সেটা নিয়েই ক্ষুব্ধ হয়ে গেছে মানুষ। সাধারণ মানুষের একাংশ দাবী এটা হচ্ছে তাদের প্রমোশন করার একটা অন্য ধরনের ছক। এবার সেটা নিয়ে পাল্টা মুখ খুললেন বিখ্যাত নৃত্যশিল্পী দ্রাবিণ চট্টোপাধ্যায়।

R G Kar Incident

দ্রাবিণ চট্টোপাধ্যায় লেখেন, 'সবাইকে সম্মান জানিয়ে বলছি যিনি, যে,বা যারা আমায় আমার জীবিকা এবং নৃত্য কে বন্ধ রাখতে বলছেন, শুধুমাত্র একমাত্র তাদেরকেই বলছি আপনারা চাকরি ছেড়ে ব্যবসা বন্ধ করে রোজগার ছেড়ে পুজোর সময় আমায় প্রমাণসহ জানান তারপরে বাকিটা আমি উত্তর দেব- yes ! অবশ্যই করে চাকরি ছাড়বেন ব্যবসা বন্ধ করবেন, শপিং,খাওয়া, নেমন্তন্ন বন্ধ করার জন্য আমিও বললাম,, চাকরি ছেড়েছেন এখানে স্ক্রিনশট দেবেন,,,,, আমি সেই ১৪ তারিখ থেকে মিছিলে গেছি প্রতিবাদ করছি  নানাভাবে আর প্রতিবাদ করে যাবো, তার জন্য আমার প্রফেশন বন্ধ রেখে নাচ বন্ধ রেখে দিলেই দোষী আমার কাছে এসে দাঁড়াবে,??  আমি খাবো কী?? আমার সাথে যারা নাচ শেখায় তারা কিভাবে সংসার চালাবে? মানসিক ভারসাম্যহীন, জানিয়ে রাখলাম আমার চ্যানেল আমার ফেসবুক সম্পূর্ণ monetize হীন আমি একটা টাকাও পাই না উল্টে আমি টাকা দিয়ে ভিডিও গুলো করছি, আর একটা যদি কথা শুনি সব স্ক্রিনশট গুলো তুলে এখানে দেবো,,,,, অনেকদিন ধরেই সব শিল্পীদের অপমান হচ্ছে/ কেন আমাদের পেছনে পড়ে,,,,,'

448020430_7702394956496809_3825618886554025328_n

অর্থাৎ তিনি পরিষ্কার বলে দিয়েছেন যে প্রতিবাদ প্রতিবাদের জায়গাতেই আছে এবং থাকবে তবে পাশাপাশি পেট চালাতে রোজগার করার পথ বন্ধ করা যাবে না।