আরজি কর থেকে ছাড়া পেলেন অনিকেত মাহাতো

১০ অক্টোবর তিনি অসুস্থ হয়ে পড়েন।

author-image
Atreyee Chowdhury Sanyal
New Update
Aniket

File Picture

নিজস্ব সংবাদদাতা: ৮ দিনের মাথায় বৃহস্পতিবার দুপুরে হাসপাতাল থেকে ছাড়া পেলেন অনশন করতে গিয়ে অসুস্থ হয়ে পড়া জুনিয়র চিকিৎসক অনিকেত মাহাতো। তাকে হাসপাতাল থেকে নিয়ে আসতে দেখা যায় অন্যতম সহযোদ্ধা কিঞ্জল নন্দকে। শারীরিকভাবে যথেষ্ট দুর্বল রয়েছেন তিনি। তাকে সময় মতো খাবার খাওয়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা এমনটাই জানিয়েছেন কিঞ্জল। 

এদিন প্রথমে এই বিষয়ে সাংবাদিক সম্মেলন করেন জুনিয়র ডাক্তাররা। তাতেই অনিকেতের বর্তমান অবস্থা নিয়ে সাধারণ মানুষকে জ্ঞাত করেছেন কিঞ্জল। তাকে জানানো হয়েছে এই শারীরিক অবস্থায় যাতে নতুন করে অনশনে যোগ না দেন অনিকেত। এদিন হাসপাতালে অনেকের ছাড়া পাওয়ার পরেই সাংবাদিক বৈঠক করেন জুনিয়র চিকিৎসকরা। অনশনরত বাকিদের শারীরিক অবস্থার বিস্তারিত জানিয়েছেন তারা।

Aniket

গত ৫ অক্টোবর ধর্মতলায় আমরণ অনশন শুরু করেছিলেন জুনিয়র চিকিৎসকরা। যদিও একদিন পরে এই কর্মসূচিতে যোগ দেন অনিকেত মাহাতো। ১০ অক্টোবর তিনি অসুস্থ হয়ে পড়েন। সিসিইউতে রাখা হয়েছিল তাকে। এদিন সাংবাদিক বৈঠকে কিঞ্জল বলেন, “অনিকেতের শারীরিক অবস্থা অত্যন্ত সংকটজনক ছিল। কিন্তু তা সত্ত্বেও ও হাসপাতালে যেতে চাইছিল না। আমরাই জোর করে পাঠিয়েছিলাম”।

অনিকেতের মেডিকেল বোর্ডের চিকিৎসক সোমা মুখোপাধ্যায় বলেন, “দ্বিতীয়বার মেডিকেল বোর্ড গঠনের পর বৃহস্পতিবার আবার তার শারীরিক পরীক্ষা করা হয় ও ভালো রেসপন্স করেছে। তবে খাবার ও ঘুমের দিকে নজর দিতে হবে”। এদিন কিঞ্জল বলেন, “অসুস্থ হয়ে পড়লেও আমাদের এই আন্দোলন থামবে না। আমাদের মতন আরো অনেক কিঞ্জল এবং অনিকেত তৈরি হবে”। সাধারণ মানুষ তাদের পাশে আছে বলেও এদিন উচ্ছ্বসিত হয়ে জানান জুনিয়র ডাক্তাররা।

Adddd